আগামীকাল গোসাবায় জনসভা অভিষেকের! চলছে জোর প্রস্তুতি

আগামীকাল গোসাবায় জনসভা অভিষেকের! চলছে জোর প্রস্তুতি
আগামীকাল গোসাবায় জনসভা অভিষেকের! চলছে জোর প্রস্তুতি

আগামীকাল গোসাবায় নির্বাচনী জনসভা করতে আসবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তার আগে চলছে জোর প্রস্তুতি। আগামী ৩০ শে অক্টোবর গোসাবা বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন। সেই উপ নির্বাচনে তৃণমূল প্রার্থী সুব্রত মন্ডল এর সমর্থনে শনিবার দুপুরে গোসাবার পাঠানখালী তে সুন্দরবন হাজী দেশারত কলেজের মাঠে নির্বাচনী জনসভা করতে আসছেন ডায়মন্ড হারবারের সংসদ তথা সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। অভিষেকের এই নির্বাচনী জনসভা কেন্দ্র করে জোরকদমে চলছে মঞ্চ প্রস্তুতির কাজ।

আগামীকাল হেলিকপ্টারে করে পাঠানখালী তে এসে পৌঁছাবেন অভিষেক। ইতিমধ্যেই তৈরি হয়েছে হেলিপ্যাড। মঞ্চ বাধার কাজের পাশাপাশি যে মাঠে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভা করবেন সেই মাঠকেও সাজিয়ে তোলা হচ্ছে। সেই মাঠে কাদা থাকায় শুক্রবার সকাল থেকেই তৃণমূল কংগ্রেস কর্মী ও স্থানীয় মানুষজন মিলে কাদা পরিষ্কারের কাজ শুরু করেছেন। অন্যদিকে, অভিষেকের নিরাপত্তাব্যবস্থা আঁটোসাঁটো করতে ইতিমধ্যেই পুলিশকর্মীরা সভাস্থলে আসতে শুরু করেছেন। নির্বাচনী এই জনসভাকে কেন্দ্র করে দলীয় পতাকা ফেস্টুন সাজিয়ে তোলা হচ্ছে গোটা পাঠানখালী দ্বীপকে।

গোসাবায় বিধানসভা নির্বাচনে জয়ী হয়েছিলেন তৃণমূলের প্রার্থী জয়ন্ত নস্কর৷ কিন্তু নির্বাচনে তারপর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন তিনি৷ পরে মৃত্যু হয় তাঁর৷ যার ফলে ফের উপনির্বাচন করতে হচ্ছে গোসাবায়৷ এবার গোসাবা থেকে তৃণমূলের প্রার্থী হয়েছেন সেখানকার ব্লক তৃণমূল সভাপতি তথা বালি-১ গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান সুব্রত মণ্ডল। ইতিমধ্যেই প্রচার শুরু করেছেন তিনি। এবার তাঁর হয়ে প্রচারে আসছেন তৃণমূলের সর্বভারতীয় সহ সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়।

এদিকে, ইতিমধ্যেই এই কেন্দ্রে ৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী এসে পৌঁছেছে। নির্বাচন চলাকালীন বা তার আগে পরে যাতে কোনও রকম বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সেই কারণে আগাম সতর্কতা জারি করা হয়েছে কমিশনের তরফে। জানা গিয়েছে, গোসাবায় যে ৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী পাঠানো হয়েছে তার মধ্যে গদ খালি ও চুনাখালী এলাকায় রাখা হয়েছে ২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী৷ ৩ কোম্পানি বাহিনী রাখা হয়েছে গোসাবা রাঙাবেলিয়া এলাকায়৷ বাকি ২ কোম্পানি মোতায়েন করা হয়েছে সুন্দরবন কোস্টাল থানা এলাকার জন্য।