গ্যাসের মূল্যবৃদ্ধি নিয়ে পথে নামছেন মমতা বন্দ্যোপাধ্যায়! কবে? রইল বিস্তারিত

গ্যাসের মূল্যবৃদ্ধি নিয়ে পথে নামছেন মমতা বন্দ্যোপাধ্যায়! কবে? রইল বিস্তারিত
গ্যাসের মূল্যবৃদ্ধি নিয়ে পথে নামছেন মমতা বন্দ্যোপাধ্যায়! কবে? রইল বিস্তারিত / ফাইল ছবি

বংনিউজ২৪x৭ডিজিটাল ডেস্কঃ ফের প্রতিবাদ জানাতে পথে নামছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে থাকছে বিশাল মহিলা ব্রিগেড। উদ্দেশ্য, নারী সুরক্ষায় জোর দেওয়া, পাশাপাশি গৃহস্থের পাশে থাকা বার্তা পৌঁছে দেওয়া এই মিছিলের মাধ্যমে। আগামীকাল শিলিগুড়ির মাল্লাগুড়ি থেকে ভেনাস মোড় অবধি মিছিল করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই মিছিলে গৃহস্থের পাশে থাকার বার্তা দিতে প্রতীকী হিসেবে থাকছে গ্যাস সিলিন্ডার। আজ দুপুরেই শিলিগুড়ি এসে পৌঁছাবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিকে আসন্ন বিধানসভা নির্বাচনে প্রার্থী তালিকা ঘোষণা হওয়ার পর, অন্যান্য জায়গার মতোই শিলিগুড়িতেও দলীয় প্রার্থী নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় নেতারা। তাঁদের দাবি, তাঁরা বহিরাগত প্রার্থী চান না এই নির্বাচনে। উত্তরের আসনে রঞ্জন সরকারের নাম নিয়ে আগে থেকেই জল্পনা ছিল। কিন্তু ওই আসনে ওম প্রকাশ মিশ্রকে প্রার্থী ঘোষণা করায়, ব্যাপক ক্ষোভ ছড়ায়। সূত্রের খবর, এই পরিস্থিতিতে মমতা বন্দ্যোপাধ্যায় এসে দলীয় নেতাদের সঙ্গে আলোচনায় বসতে পারেন।

অন্যদিকে, দলের মহিলা সংগঠনের প্রতিনিধিদের নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের একটি বৈঠক করার কথাও আছে। এই বৈঠকে তিনি আগামীদিনে প্রচারে মহিলাদের ভূমিকা কী হবে, সে সম্পর্কে বুঝিয়ে বলবেন। আগামীকালের এই কর্মসূচিতে মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়াও থাকছেন চন্দ্রিমা ভট্টাচার্য এবং কাকলি ঘোষ দস্তিদার।

মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন যে, দীর্ঘদিন ধরেই ক্রমাগত রান্নার গ্যাসের দাম বেড়েই চলেছে। কেন্দ্রীয় সরকার এ বিষয়ে নানা প্রতিশ্রুতি দিলেও, বাস্তবে তা পূরণ হয়নি। এর জেরে গৃহস্থের উপর চাপ বেড়েই চলেছে। তাই এই মূল্যবৃদ্ধির প্রতিবাদে, মানুষের পাশে থাকার বার্তা নিয়ে, কেন্দ্রের উপর চাপ বাড়াতে প্রতীকী গ্যাস সিলিন্ডার নিয়েই চলবে মিছিল। ঘাসফুল শিবিরের লক্ষ্য, কমপক্ষে ২০ হাজার মহিলা নিয়ে চলবে এই মিছিল।

অন্যদিকে, সোমবার কলকাতায় ফিরে ফের রোড শো করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিকেল ৩ টের সময় মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতায় রোড শো করবেন। এই রোড শো কলেজ স্ট্রিট থেকে এসপ্ল্যানেড পর্যন্ত হবে। নারী দিবস উপলক্ষে তিনি প্রতি বছর ওই মিছিল করেন। এবারেও তার অন্যথা হবে না। এই রোড শো-এ তিনি নারী সুরক্ষা নিয়ে প্রচার চালাবেন। দলীয় সূত্রে খবর, উত্তরপ্রদেশের মহিলা সুরক্ষার দুরাবস্থা নিয়ে তীব্র ভাষায় আক্রমণ শানাবেন মমতা। মমতা বন্দ্যোপাধ্যায় মেগা রোড শো দিয়েই শুরু করে দিচ্ছেন নির্বাচনী প্রচার।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.