শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

দিবালোকে রাস্তায় চলছে গুলি, ছুটছে পুলিশ! রাস্তায় লুটিয়ে পড়েছে আছে আহত, উত্তরপ্রদেশের ভিডিও প্রকাশ্য

০৯:২৩ পিএম, জুলাই ৮, ২০২১

দিবালোকে রাস্তায় চলছে গুলি, ছুটছে পুলিশ! রাস্তায় লুটিয়ে পড়েছে আছে আহত, উত্তরপ্রদেশের ভিডিও প্রকাশ্য

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বৃহস্পতিবার প্রকাশ্যে এসেছে একটি ভিডিও। ইতিমধ্যেই এই ভিডিওকে কেন্দ্র করে তোলপাড় শুরু হয়ে গেছে। ভিডিওটি টুইট করেছেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী বঢরা। তিনি ভিডিওটি পোস্ট করে ফের একবার উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে সরব হয়েছেন।

যতই উত্তরপ্রদেশের ভোট এগিয়ে আসছে ততই সুর চড়াচ্ছেন প্রিয়াঙ্কা। এদিন যে ভিডিওটি তিনি পোস্ট করেছেন, সেখানে দেখা যাচ্ছে, প্রকাশ্য দিবালোকে রাস্তার উপর গুলি চালাচ্ছেন বেশ কয়েকজন। সামনে থাকা পুলিশ তখন নিজেদের প্রাণ বাঁচাতে ছুটছেন, আড়ালে লুকিয়ে পড়ছেন। আবার তারই মধ্যে গুলিতে আহত হয়ে এক ব্যক্তি পড়ে রয়েছেন রাস্তায়। যাকে অন্যেরা তোলার চেষ্টা করছেন।

https://twitter.com/priyankagandhi/status/1413105812361252864

ভিডিওটি টুইট করে, প্রিয়াঙ্কা লিখেছেন, ‘প্রধানমন্ত্রী সাহেব ও মুখ্যমন্ত্রী সাহেব-দু’জনকে অভিনন্দন জানান। উত্তরপ্রদেশে তাঁদের কার্যকর্তারা কত জায়গায় বোমাবাজি, গুলিবাজি ও পাথরবাজি করছেন, কত মানুষকে লুঠ করছেন, কত সাংবাদিককে মেরেছেন, কত মহিলার সম্মানহানি করেছেন। আইন ব্যবস্থার চোখে কাপড় বেঁধে গণতন্ত্রের চরিত্র হরণ করা হচ্ছে।’

প্রসঙ্গত উল্লেখ্য, এর আগেও প্রিয়াঙ্কা যোগী আদিত্যনাথের বিরুদ্ধে সরব হয়েছেন। তাই এটাই প্রথমবার নয়। তিনি এর আগেও বলেছিলেন, ‘যোগী সম্ভবত প্রথম মুখ্যমন্ত্রী, যিনি জনতার উপর বদলা নিতে চান। আর তাঁর পুলিশ সেই বদলা নেওয়ার কাজ করছে।’ শুধু তাই নয়, তিনি উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীকে এও স্মরণ করিয়ে দেন যে, মুখ্যমন্ত্রী যে গেরুয়া বসন পরেন, সেটা আসলে ত্যাগের প্রতীক, হিংসার নয়।

তাছাড়া রাজ্যের আইন-শৃঙ্খলার অবনতির বিষয়ে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে চিঠি লিখেছিলেন প্রিয়াঙ্কা গান্ধী। সেই চিঠিতে তিনি উল্লেখ করেছিলেন, ‘আমি আগেও রাজ্যের আইন-শৃঙ্খলার পরিস্থিতি তুলে ধরে চিঠি দিয়েছি। আর এখন প্রকাশ্যে অপরাধ, জনমনে আতঙ্কের সৃষ্টি করেছে।’ এখানেই শেষ নয়, তিনি আরও লেখেন, ‘মানুষের মতে অপহরণ এ রাজ্যে একটি শিল্পে পরিণত হয়েছে এবং হত্যাকাণ্ড প্রতিদিনের বিষয় হয়ে দাঁড়িয়েছে, ধর্ষণও তাই।’ আর এবার ভিডিও প্রকাশ করে, মোদী-যোগীকে একযোগে আক্রমণ শানালেন প্রিয়াঙ্কা।