শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

ফাইনালে সোনা হাতছাড়া তাই জু'র! মনোবল বাড়াতে এগিয়ে এলেন সিন্ধু, কেঁদে ফেললেন চিনা তাইপের শাটলার

০৩:৩০ পিএম, আগস্ট ২, ২০২১

ফাইনালে সোনা হাতছাড়া তাই জু'র! মনোবল বাড়াতে এগিয়ে এলেন সিন্ধু, কেঁদে ফেললেন চিনা তাইপের শাটলার

শনিবার চিনা তাইপের শাটলার তাই জু ইংয়ের কাছে হেরেই অলিম্পিকের সেমিফাইনাল থেকে ছিটকে গিয়েছিলেন পিভি সিন্ধু। শেষ চারের লড়াইতে বিশ্বের এক নম্বর শাটলার তাই ছিলেন সিন্ধুর 'শত্রু'! কিন্তু খেলার কোর্টে যাই হোক না কেন, বাস্তবে যে একে অপরের কতটা কাছের তা ফের প্রমাণ করলেন সিন্ধু। দিলেন প্রকৃত স্পোর্টস স্পিরিটের উদাহরণ! যা দেখে কেঁদে ফেললেন স্বয়ং তাই জু'ও। কী এমন করলেন সিন্ধু?

আসলে রবিবার ছিল অলিম্পিকের ব্যাটমিন্টনের ফাইনাল ম্যাচ। আর সেই ম্যাচে হেরে সোনা হাতছাড়া করলেন সিন্ধুকে সেমিতে হারানো তাই জু ইং। শনিবার সিন্ধুকে ২১-১৮, ২১-১২ হারিয়ে ফাইনালে উঠলেও চিনা শাটলার চেন ইউ ফেইয়ের বিরুদ্ধে ২১-১৮, ১৯-২১ এবং ২১-১৮ ব্যবধানে হেরে যান তাই জু। ফলে অধরা থেকে যায় সোনার স্বপ্ন। রুপো জিতেই সন্তুষ্ট থাকতে হয় তাঁকে।

অন্যদিকে, সেমিতে হারলেও চিনের হি বিংজিয়াওকে ২১-১৩, ২১-১৫ হারিয়ে ব্রোঞ্জ জিতে নেন সিন্ধু। প্রথম ভারতীয় হিসেবে সেই নজির তৈরি করেন তিনি। তারপর পদক নিতে পোডিয়ামে ওঠেন। এরপরই সদ্য সোনা হাতছাড়া হওয়া তাই জু'কে সান্ত্বনা দিতে এগিয়ে যান সিন্ধু। ফাইনালের পর সিন্ধু এসে তাঁকে জড়িয়ে ধরেন। উৎসাহ এবং মনোবলে ভরিয়ে তোলেন তাই জু'কে। তা দেখে আর নিজের কান্না চেপে রাখতে পারেননি বিশ্বের এক নম্বর চিনা তাইপের শাটলার। সম্প্রতি ইন্সটাগ্রামে পোস্ট দিয়ে নিজেই জানালেন সে কথা।

ইনস্টাগ্রামে তাই জু তাঁর পদক জয়ের ছবির পাশাপাশি তাঁর কোচ ও সিন্ধুর সঙ্গে ছবিও পোস্ট করেন। এরপরই তিনি জানান সোনা হাতছাড়া করার পর সিন্ধু কীভাবে তাঁর মনোবল বাড়িয়েছিলেন। তাই জু লিখেছেন, “ম্যাচের পর আমার পারফরম্যান্স নিয়ে সন্তুষ্ট ছিলাম। তার পরই পিভি সিন্ধু ছুটে এসে আমাকে জড়িয়ে ধরে। আমার মুখ তুলে ধরে আমাকে বলতে থাকে, আমি জানি তুমি স্বস্তিতে ছিলে না। কিন্তু তুমি সত্যিই ভালো খেলেছ। আজ তোমার দিন ছিল না। তারপর সিন্ধু আমায় আলিঙ্গন করে বলতে থাকে, আমি সব কিছু জানি।"

https://www.instagram.com/p/CSCdD3_lCrp/?utm_medium=copy_link

এরপরই তাই জু জানান, "সিন্ধুর এই মনোবল বাড়ানোর ধরনে আমি কেঁদে ফেলেছিলাম। সত্যিই মন খারাপ ছিল। আমি খুব চেষ্টা করেছিলাম।" পাশাপাশি সমর্থনের জন্য সিন্ধুকে ধন্যবাদও জানান তিনি। শুধু তাই-ই নয়, সিন্ধুর এই সৌজন্যবোধ নজর কেড়ে নিয়েছে নেটিজেনদেরও৷ সকলেই তাঁর এই ব্যবহারের প্রশংসায় পঞ্চমুখ।