শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

দেশবাসীকে করোনার তৃতীয় ঢেউয়ের আগাম সতর্কবার্তা দিলেন রাহুল গান্ধী! কী বললেন তিনি?

০২:৫৬ পিএম, জুন ২২, ২০২১

দেশবাসীকে করোনার তৃতীয় ঢেউয়ের আগাম সতর্কবার্তা দিলেন রাহুল গান্ধী! কী বললেন তিনি?

বংনিউজ২৪x৭ ডেস্কঃ করোনার জেরে নাজেহাল দেশবাসী। ইতিমধ্যেই করোনার প্রথম ও দ্বিতীয় ঢেউ এ প্রাণ হারিয়েছেন বহু মানুষ। হাসপাতালে বেডের অভাব, ওষুধ, অক্সিজেনের অভাবেও মৃত্যু হয়েছে বহু করোনা আক্রান্ত রোগীর। তবে বর্তমানে হ্রাস পেয়েছে করোনা সংক্রমণ। এবং বৃদ্ধি পেয়েছে সুস্থতার হার। আর এবার কড়া নাড়ছে করোনার তৃতীয় ঢেউ। তা যে আরও ভয়ঙ্কর আকার নিয়ে আছড়ে পরতে পারে তা ইতিমধ্যেই জানিয়েছেন বিষেশজ্ঞরা।

অন্যদিকে এরই মাঝে দেশের করোনা সংক্রমণ নিয়ে অনলাইন বৈঠক করেন রাহুল গান্ধী। এবং একটি শ্বেত পত্রও প্রকাশ করেন তিনি। এই পত্রের দ্বারা তিনি করোনার তৃতীয় ঢেউ এর আগাম সতর্ক বার্তা দিয়েছেন দেশবাসীকে। তিনি জানান করোনার তৃতীয় ঢেউ এক বড় বিপর্যয়ের দিকে নিয়ে যেতে পারে সকলকে। তাই আগে থেকেই সতর্ক হতে হবে সকলকে।

https://www.facebook.com/rahulgandhi/videos/130186752523457

এছাড়া এদিন দেশের সর্বাধিক টিকাকরন হওয়ায় রাহুল গান্ধী সরকারের প্রশংসাও করেছেন। এরই সঙ্গে তিনি বলেছেন ভারতের জনসংখ্যা বেশী তাই একদিন নয় দৈনিক বেশি সংখ্যক মানুষের টিকাকরন করতে হবে। করোনা ভাইরাস যেভাবে বারেবারে জিন মিউটেট করে চলেছে তাতে সকল দেশবাসীর টিকাকরন করলে তবেই লাভ হবে বলে তিনি মনে করেন।

অন্যদিকে মোদী সরকারের সমালোচনাও করেছেন রাহুল গান্ধী। তিনি বলেন যখন অক্সিজেনের অভাবে মানুষ মারা যাচ্ছিলেন তখন সেদিকে সরকার দিকপাত না করে নির্বাচনের প্রচারে ব্যস্ত ছিলেন। তিনি মনে করেন করোনার প্রথম ও দ্বিতীয় ঢেউ এ ব্যবস্থাপনায় গাফিলিতির জন্য বহু মানুষ প্রাণ হারিয়েছেন। তাই করোনায় তৃতীয় ঢেউ আসার আগে সরকারকেউ আগাম সতর্কতা নেওয়ার কথা জানান তিনি।