বৃষ্টি কমলেও দুর্ভোগ অব্যাহত! আজও বাতিল বহু ট্রেন

বঙ্গোপসাগরে সৃষ্ট জোড়া ঘূর্ণাবর্তের জেরে রাজ্য জুড়ে শুরু হয়েছে নিম্নচাপের প্রভাব। তার জেরে লাগাতার বৃষ্টিতে ভিজছে গোটা দক্ষিণ বঙ্গ। একাধিক রেল লাইন জলের তলায়। তাই মঙ্গলবারের পর বুধবার ফের একবার বাতিল করা হল বহু দূর পাল্লার ট্রেন।

যদিও শুধু বাতিল নয় সময় পরিবর্তন হয়েছে অনেক ট্রেনের। মঙ্গলবার খুব বেশি বৃষ্টি না হলেও জল এখনও নামেনি একাধিক জায়গায়। সেই কারণে বুধবারও বেশ কয়েকটি ট্রেনের সময় পরিবর্তন করতে হয়েছে। আপ ও ডাউন উভয় লাইনেই ট্রেনের সময় বদল করেছে রেল কর্তৃপক্ষ।

পূর্ব রেল সূত্রে খবর, এলটিটি হাওড়া স্পেশাল, পুনে-হাওড়া স্পেশাল, রাঁচী-হাওড়া স্পেশাল, হাওড়া-মুম্বই সিএসএমটি স্পেশাল, পুরী-হাওড়া স্পেশাল হাওড়ার বদলে সাঁতরাগাছিতে পৌঁছবে। অন্যদিকে, বেশ কিছু ট্রেনের সময় বদল করা হয়েছে।

রেল সূত্রে খবর, হাওড়া-টীটাগড় স্পেশাল এদিন হাওড়া থেকে সকাল ৬ টা ৩৫ মিনিটে ছাড়ার কথা ছিল কিন্তু সেই ট্রেন ৭ টা ৩৫ মিনিটে ছেড়েছে শালিমার স্টেশন থেকে।

এছাড়াও, সকাল ৬ টা ৫০ মিনিটে হাওড়া থেকে ছাড়ার কথা ছিল হাওড়া-দীঘা স্পেশাল। সেই ট্রেন সকাল ৮ টায় ছেড়েছে শালিমার স্টেশন থেকে। সকাল ৮ টা ৩৫ মিনিটে হাওড়া থেকে ছাড়ার কথা হাওড়া-সেকেন্দ্রাবাদ স্পেশাল। সেই ট্রেন ৯ টা ৩৫ মিনিটে ছাড়বে শালিমার স্টেশন থেকে।

বর্ষাকাল বিদায় নিলেও পিছু ছাড়ছে না দুর্যোগ। লাগাতার বৃষ্টিতে ব্যাহত রেল পরিষেবাও। হাওড়া ও সাঁতরাগাছি কারশেডে জল জমে বিপত্তি। স্পেশ্যাল ট্রেন আপাতত নির্বিঘ্নে চললেও বাতিল করা হয়েছে দূরপাল্লার একাধিক ট্রেন।