রেল দুর্ঘটনায় মৃত বেড়ে ৯! আজ ঘটনাস্থলে পৌঁছচ্ছেন রেলমন্ত্রী

রেল দুর্ঘটনায় মৃত বেড়ে ৯! আজ ঘটনাস্থলে পৌঁছচ্ছেন রেলমন্ত্রী
রেল দুর্ঘটনায় মৃত বেড়ে ৯! আজ ঘটনাস্থলে পৌঁছচ্ছেন রেলমন্ত্রী

১৫৩৬৬ বিকানের-গুয়াহাটি এক্সপ্রেসের ৭০০ জন যাত্রীর কিছু বুঝে ওঠার আগেই লাইনচ্যুত হয়ে গিয়েছে ৬টি বগি। গোটা ঘটনায় এখনও পর্যন্ত ৯জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন শতাধিক। অনেকের অবস্থায় আশঙ্কাজনক। কিন্তু কী ভাবে ওই দুর্ঘটনা ঘটল তার সঠিক কারণ এখনও জানা যায়নি। তবে উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছে রেল। এই ঘটনায় আজই ঘটনাস্থলে যাচ্ছেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব।

বৃহস্পতিবার উত্তরবঙ্গের জলপাইগুড়ি জেলার ময়নাগুড়ির কাছে দোমহনিতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনার কবলে পড়ে লাইনচ্যুত হয় ১৫৩৬৬ আপ বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস। ঘটনাস্থলে ১২টি বগি লাইনচ্যুত হয়। দুমড়ে মুচড়ে গিয়েছে আরও ছয়টি বগি। আহতদের উদ্ধার করে প্রথমে ময়নাগুড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হলেও পরে তাদের জলপাইগুড়ি জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আহতদের মধ্যে ৭ জনকে ময়নাগুড়ি হাসপাতালে, ২৮জনকে জলপাইগুড়ি হাসপাতালে ও আরও ৭জনকে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন জলপাইগুড়ির জেলা শাসক মৌমিতা গোদরা বসু।

এদিকে, বৃহস্পতিবার খবর পাওয়া মাত্রই শোক প্রকাশ করেছিলেন কেন্দ্রীয় রেল মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। দুর্ঘটনার খবর জানিয়ে টুইটও করেছেন তিনি। আজই ময়নাগুড়িতে দুর্ঘটনাস্থল পরিদর্শনে যাচ্ছেন তিনি। পুরো ঘটনাস্থল পরিদর্শন করবেন নিজেই। এদিকে ইতিমধ্যেই নিহতদের জন্য ৫ লক্ষ টাকার ক্ষতিপূরণ ঘোষণা করেছে রেল। অন্যদিকে আহতদের জন্য ১ লক্ষ টাকার ক্ষতিপূরণ ঘোষণা করেছে রেল। এছাড়াও অল্প আহতদের জন্য ২৫ হাজার টাকার ক্ষতিপূরণ ঘোষণা করা হয়েছে।