দীর্ঘ প্রতীক্ষার সমাপ্তি! অবশেষে দক্ষিণেশ্বর থেকে নোয়াপাড়া পর্যন্ত মেট্রো চলাচলে ছাড়পত্র রেলের

দীর্ঘ প্রতীক্ষার সমাপ্তি! অবশেষে দক্ষিণেশ্বর থেকে নোয়াপাড়া পর্যন্ত মেট্রো চলাচলে ছাড়পত্র রেলের
দীর্ঘ প্রতীক্ষার সমাপ্তি! অবশেষে দক্ষিণেশ্বর থেকে নোয়াপাড়া পর্যন্ত মেট্রো চলাচলে ছাড়পত্র রেলের/ ছবি সৌজন্যে- facebook post by kolkata metro

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ অবশেষে দীর্ঘ প্রতীক্ষার সমাপ্তি। অপেক্ষার ফল যে মধুর হয়, প্রতীক্ষার সমাপ্তিতে সেটাই আবার প্রমাণিত হল। অবশেষে দক্ষিণেশ্বর থেকে নোয়াপাড়া পর্যন্ত মেট্রো চলাচলে ছাড়পত্র দিল রেল। যেকোনো দিন চালু হতে পারে এই রুটে মেট্রো পরিষেবা। তবে, তার আগে আগামী সপ্তাহেই উদ্বোধন হতে পারে বলে সূত্রের খবর।

প্রকৃতপক্ষে শহরে মেট্রো পরিষেবার ব্যাপ্তি আরও বৃদ্ধি পেতে চলেছে এর মধ্যে দিয়ে। এবার মেট্রো চলবে দক্ষিণেশ্বর পর্যন্ত। উল্লেখ্য, নোয়াপাড়া থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত পরীক্ষামূলকভাবে মেট্রো চলাচল শুরু হয়েছিল আগেই।

জানা গিয়েছে যে, চলতি মাসের ৫ ও ৬ তারিখ পরিদর্শনে আসেন মেট্রো রেলের সেফটি কমিশনার। তারপরই মেলে এই রুটে মেট্রো চলাচলের ছাড়পত্র। দক্ষিণ মেট্রোর এই সম্প্রসারণের ফলে, এক নতুন দিগন্ত খুলে যাবে বলা মনে করছে রাজ্য। এর জেরে কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত চলবে মেট্রো রেল। এর ফলে মানুষ খুব কম সময়ে মানুষ কলকাতা শহরের যেকোনো স্থানে পৌঁছাতে পারবেন।

প্রসঙ্গত উল্লেখ্য, অনেক আগেই নোয়াপাড়া থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো উদ্বোধনের পরিকল্পনা করা হয়েছিল। মেট্রো সূত্রে খবর, আমদানি সংক্রান্ত কিছু বিধি-নিষেধের জন্য বিদেশ থেকে প্রয়োজনীয় সরঞ্জাম আনা সম্ভব হয়নি। যার জেরে এই রুটে মেট্রোরেল উদ্বোধনের পরিকল্পনাও স্থগিত হয়ে যায়। যদিও, লকডাউন পর্বে লাইন পাতা-সহ অন্যান্য কাজ থেমে থাকেনি বরং দ্রুত গতিতেই এগিয়েছে।