শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

বিধায়ক পদে শপথ নিয়েই করোনা হাসপাতাল তৈরির উদ্যোগ রাজ চক্রবর্তীর

০৮:৫৬ এএম, মে ৯, ২০২১

বিধায়ক পদে শপথ নিয়েই করোনা হাসপাতাল তৈরির উদ্যোগ রাজ চক্রবর্তীর

বিধায়ক হিসাবে শপথ গ্রহণের পরই কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণে নামলেন বারাকপুরের বিধায়ক রাজ চক্রবর্তী। রাজ্য জুড়ে যখন করোনা নিয়ে আতঙ্কিত মানুষ ঠিক তখনই নতুন করোনা হাসপাতাল তৈরি করে মানুষের পাশে দাঁড়াতে চাইলেন নব নির্বাচিত এই বিধায়ক।

জানা গিয়েছে আজ রবিবার তিনি বারাকপুরের দিশা হাসপাতালের বিপরীতে ঘুসিপাড়া এলাকা পরিদর্শনে যাবেন তিনি। মূলত দিশা হাসপাতালের বিপরীতেই একটি বন্ধ হাসপাতাল পরিদর্শন করবেন তিনি। সেখানেই ২০০ থেকে ২৫০ বেডের কোভিড হাসপাতাল খোলার ভাবনা রয়েছে তাঁর।

এই হাসপাতালটি দীর্ঘদিন ধরে বন্ধ পড়ে আছে। কিন্তু এখন এই বেডের আকালের মুহূর্তে তাই যদি এই হাসপাতালের পরিকাঠামোগত সব কিছু খতিয়ে দেখে মনে হয় এখানে হাসপাতাল গড়া যাবে তবে দ্রুতই এই খানে ২০০-২৫০ শয্যার কোভিড হাসপাতাল গড়ে উঠবে।

অন্যদিকে, তৃতীয় বারের জন্যও ক্ষমতায় এসেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, তাঁর প্রথম লক্ষ করোনা নিয়ন্ত্রণ করা। পাশাপাশি নিজের দলের কর্মীদেরও একই কাজ করার জন্য আবেদন করেছিলেন তিনি। বলা বাহুল্য শপথ নেওয়ার পর এবার সেই পথেই এগোচ্ছেন এই তারকা বিধায়ক।

https://www.facebook.com/iamrajchoco/posts/316663909829363

নিজের সোশ্যাল মিডিয়ায় এই কথা জানিয়ে রাজ লিখেছেন, "মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর অনুপ্রেরণায় ১০৮ বারাকপুর বিধানসভা কেন্দ্র এবং সংলগ্ন অঞ্চলের কোভিড আক্রান্ত মানুষদের পরিষেবা দেওয়ার উদ্দেশ্যে প্রায় ২০০ থেকে ২৫০ বেডের কোভিড হাসপাতাল করার পরিকল্পনা নেওয়া হয়েছে, সরকারি উচ্চপদস্থ কর্মকর্তাদের সাথে মিটিং এর পর আমরা একটি যথার্থ সিদ্ধান্তে পৌঁছেছি যে খুব শীঘ্রই মানুষকে বিনা মূল্যে আমরা এই পরিষেবা দিতে সক্ষম হবো।" উল্লেখ্য, এদিন হাসপাতাল পরির্শনে তাঁর সঙ্গে থাকবেন ডিএম, সিপি, এসডিও, সিএমওএইচ ও অনান্য প্রশাসনিক আধিকারিকরা।