ছোটপর্দার দর্শকদের জন্য সুখবর! গত বছরের পর ফের পর্দায় ফিরছে ‘রামায়ণ’!

ছোটপর্দার দর্শকদের জন্য সুখবর! গত বছরের পর ফের পর্দায় ফিরছে 'রামায়ণ'!
ছোটপর্দার দর্শকদের জন্য সুখবর! গত বছরের পর ফের পর্দায় ফিরছে 'রামায়ণ'!

আপনি কি ছোট পর্দার নিয়মিত দর্শক? টিভির পর্দায় অনুষ্ঠিত সিরিয়াল দেখা কি আপনার নিত্যদিনের নেশা? যদি তাই হয়, তাহলে আপনার জন্য রয়েছে এক সুখবর। গত বছরের পর ছোট পর্দায় ফের আরেকবার ফিরতে চলেছে আশির দশকের জনপ্রিয় সিরিয়াল ‘রামায়ণ’। প্রত্যেকদিন সন্ধে সাতটায় স্টার ভারতে সম্প্রচারিত হবে রামানন্দ সাগর পরিচালিত এই জনপ্রিয় সিরিয়ালটি।

করোনা দাপটে গতবছর দেশ জুড়ে চলছিল লকডাউন। ঘরবন্দী অবস্থায় দিন কাটাচ্ছিলেন তামাম দেশবাসী৷ সেসময় ছোট পর্দায় চালু হয়েছিল আশি-নব্বইয়ের দশকের জনপ্রিয় দুই সিরিয়াল ‘রামায়ণ’ ও ‘মহাভারত’! লকডাউনের সময় দূরদর্শনের পর্দায় সিরিয়াল দুটি দারুণ উপভোগ করেছিলেন দর্শকরা। ফের তুমুল জনপ্রিয় হয়ে উঠেছিল দুটি সিরিয়ালই৷ এমনকি গতবছরের ১৬ এপ্রিল ৭.৭ কোটি দর্শকসংখ্যা নিয়ে ‘রামায়ণ’ সমস্ত রেকর্ডও ভেঙে দিয়েছিল। সম্প্রতি সেই ‘রামায়ণ’ই আরেকবার ফের ফিরতে চলেছে টিভির পর্দায়। স্টার ভারতের অফিসিয়াল ট্যুইটার অ্যাকাউন্টে তা বিস্তারিত জানানোও হয়েছে৷

প্রসঙ্গত, ‘রামায়ণ’ ভারতের অন্যতম বিখ্যাত টিভি অনুষ্ঠান। যা প্রথমবার সম্প্রচারিত হয়েছিল ১৯৮৭-তে। তখন থেকেই তুমুল জনপ্রিয় হয়ে উঠেছিল এই সিরিয়ালটি। এরপর গতবছর যখন লকডাউনের সময় সিরিয়ালটির পুণঃসম্প্রচার করা হয়, তখন দর্শক সংখ্যার বিচারে সারা বিশ্বের যাবতীয় রেকর্ড ভেঙে দিয়েছিল এই পৌরাণিক সিরিয়ালটি৷ গতবছর সবচেয়ে বেশি টিআরপি সমেত সারা বিশ্বের সবচেয়ে বেশি দেখা সিরিয়াল হয়ে উঠেছিল এই ‘রামায়ণ’। ২০২০ সালে সবচেয়ে বেশিবার দেখা হয়েছিল এই সিরিয়াল।

দর্শকদের সেই চাহিদার কথা মাথায় রেখেই আরেকবার ফের ছোট পর্দায় ফিরিয়ে আনা হল অতীতের এই জনপ্রিয় পৌরাণিক সিরিয়ালটিকে৷ চোখ রাখুন স্টার ভারতে, প্রতিদিন সন্ধ্যা ৭টায়।