বৃষ্টির দিনে মুখরোচক এগ ফিঙ্গার রেসিপি

বৃষ্টির দিনে মুখরোচক এগ ফিঙ্গার রেসিপি
বৃষ্টির দিনে মুখরোচক এগ ফিঙ্গার রেসিপি

এই বৃষ্টির আবহাওয়ায় একটু মুখরোচক খাবার খেতে সবারই মন চায়। তাই আজ আপনাদের জন্য এই সহজ এগ ফিঙ্গারের রেসিপি নিয়ে চলে এসেছি। দেখে নিন-

প্রয়োজনীয় উপকরণ : ৭টি ডিম, ১/২ মাঝারি পেঁয়াজ কুঁচি, ১ বাটি ব্রেডক্রাম্বস / বিস্কুটের গুঁড়ো, ২ চা চামচ গোলমরিচ গুঁড়ো, ২ টেবিল চামচ ময়দা, ২ টেবিল চামচ কর্ণফ্লাওয়ার, ১/২ চা চামচ চিলি ফ্লেক্স, ১ বাটি সাদা তেল, স্বাদমতো নুন নিয়ে নেবেন।

প্রস্তুত প্রণালী: প্রথমেই একটি বাটিতে ৫টি ডিম ফেটিয়ে তার মধ্যে পিঁয়াজ কুচি, লবণ ও গোলমরিচ গুঁড়ো দিয়ে ফেটিয়ে নিতে হবে। এরপর একটি স্টিলের টিফিন বক্সে বা থালাতে সাদা তেল মাখিয়ে ডিমের ব্যাটারটা দিয়ে দিন। এরপর একটি কড়াইতে জল দিয়ে তার মধ্যে থালা বা বক্সটি বসিয়ে দিতে হবে ও ঢাকা দিয়ে ২৫ মিনিট ভাপে রেখে দিন। ২৫ মিনিট পরে গ্যাস বন্ধ করে দিন। ঠান্ডা হয়ে গেলে বক্স থেকে বের ডিমের মিশ্রনটি লম্বা লম্বা আকারে কেটে নিন।

এরপর একটি জায়গায় ব্রেডক্রাম্ব নুন ও গোলমরিচ মিশিয়ে নিন। অন্য একটি পাত্রে ময়দা ও কর্ণফ্লাওয়ার নিয়ে তাতে চিলি ফ্লেক্স, গোলমরিচ গুঁড়ো ও নুন মিশিয়ে নিন । আর একটা বাটিতে ২ টি ডিম নুন দিয়ে ফেটিয়ে নিতে হবে।

এইবার ওই ফ্যটানো ডিমে ভাপা ডিম নিয়ে প্রথমে ময়দা তে মাখিয়ে বিয়ের গোলাতে চুবিয়ে ব্রেডক্রাম্বে কোট করে নিতে হবে। মিডিয়াম লো ফ্লেমে সাদা তেল গরম করে ফিঙ্গার গুলো ভেজে নিতে হবে। ভেজে বাদামি হয়ে এলে নামিয়ে নিতে হবে একটি পাত্রে। এবার কাসুন্দি ও স্যালাডের সঙ্গে পরিবেশন করুন গরম গরম এগ ফিঙ্গার।