শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

আজ থেকেই বেড়ে গেল Jio-র রিচার্জের দাম! কোন প্ল্যানের দাম কত বাড়ল?

০৮:০৪ পিএম, ডিসেম্বর ১, ২০২১

আজ থেকেই বেড়ে গেল Jio-র রিচার্জের দাম! কোন প্ল্যানের দাম কত বাড়ল?

ইতিমধ্যেই দেশে বেড়েছে অধিকাংশ টেলিকম সংস্থার ট্যারিফ রেট। এয়ারটেল (Airtel), ভোডাফোন আইডিয়া (VI) তাদের ট্যারিফ বৃদ্ধির কথা ঘোষণা করেছে৷ গত ২৫ এবং ২৬ নভেম্বর থেকেই ভোডাফোন আইডিয়া এবং এয়ারটেল তাদের প্রিপেইড প্ল্যানগুলির দাম ২০ থেকে ২৫ শতাংশ বাড়িয়েছে । এবার একই পথ অনুসরণ করল মুকেশ আম্বানির সংস্থা রিলায়েন্স জিও (Jio)-ও । এরপর আজ, ১ ডিসেম্বর থেকেই বেড়ে গেল রিলায়েন্স জিও-র ট্যারিফ রেট।

রবিবারই সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, আজ থেকেই সমস্ত আনলিমিটেড ভয়েস এবং ডেটা প্ল্যান এবং অ্যাড-অন প্ল্যানগুলির দাম বাড়তে চলেছে। ফলে বুধবার থেকে নতুন দামেই কিনতে হবে জিও কোম্পানির সমস্ত আনলিমিটেড প্রিপেইড প্ল্যান।

এবার এক নজরে দেখে নেওয়া যাক জিও-র প্ল্যানগুলির দাম- ১. জিও ফোনের ৭৫ টাকার প্রিপেইড প্ল্যানটির ২৪ টাকা বেড়ে এখন হল ৯৯ টাকা। ২.জিও-র ১২৯ টাকার আনলিমিটেড প্রিপেড প্ল্যানটির দাম বেড়ে হল ১৫৫ টাকা। ৩. জিও-র ১৪৯ টাকার প্রিপেড প্ল্যানটির দাম ৩০ টাকা বেড়ে হল ১৭৯ টাকা। ৪. জিও-র ১৯৯ টাকার প্রিপেড প্ল্যান এবার বেড়ে হল ২৩৯ টাকা। ৫. জিও-র ২৪৯ টাকার প্রিপেইড প্ল্যানটির দাম বেড়ে হচ্ছে ২৯৯ টাকা। ৬. জিও-র ৩৯৯ টাকার প্রিপেইড প্ল্যানটির দাম বাড়ল ৮০ টাকা। এখন প্ল্যানটি মিলবে ৪৭৯ টাকায়। ৭. জিও-র ৪৪৪ টাকার যে প্রিপেইড প্ল্যানটি ছিল তা হচ্ছে ৫৩৩ টাকা। ৮. জিও-র ৫৫৫ টাকার প্রিপেইড প্ল্যানটির দাম ১১১ টাকা বৃদ্ধি পেয়ে হল ৬৬৬ টাকা। ৯.জিওর ৫৯৯ টাকার প্রিপেড প্ল্যানটির দাম হচ্ছে ৭১৯ টাকা। ১০. জিওর বার্ষিক ১,২৯৯ টাকার প্ল্যানটির দাম বেড়ে হল ১,৫৫৯ টাকা।

এছাড়াও দাম বাড়ানো হয়েছে জিও-র ডেটা টপ-আপ প্ল্যানগুলিরও। ৫১ টাকার প্ল্যানের দাম এখন বেড়ে হয়েছে ৬১ টাকা। ১০১ টাকার প্ল্যানের দাম বেড়ে হচ্ছে ১২১ টাকা। ২৫১ টাকার প্ল্যানের দাম বেড়ে হল ৩০১ টাকা। রিচার্জের পাশাপাশি অ্যাড অনের খরচও পাল্লা দিয়ে বেড়েছে।