শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

IND vs NZ: প্রথম টেস্টে হয়তো বিশ্রামে কোহলি! দলের গুরু দায়িত্ব উঠবে এই তারকার কাঁধে

০৭:৪২ পিএম, নভেম্বর ৯, ২০২১

IND vs NZ: প্রথম টেস্টে হয়তো বিশ্রামে কোহলি! দলের গুরু দায়িত্ব উঠবে এই তারকার কাঁধে

টি-২০ বিশ্বকাপ অভিযান শেষ। দেশে ফিরছে ভারতীয় দল। তবে দেশে ফিরেও বিশ্রাম পাবেন না কোহলি বাহিনী। নভেম্বরের শেষেই সিরিজ খেলতে ভারতে আসছে নিউজিল্যান্ড দল। আগামী ১৭,১৯ ও ২১ নভেম্বর কিউইদের বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত। এরপর ২৫ নভেম্বর থেকে শুরু টেস্ট সিরিজ।

কানপুরের গ্রীনপার্ক স্টেডিয়ামে শুরু হবে ভারত-নিউজিল্যান্ড সিরিজের প্রথম টেস্ট। তবে বিসিসিআই সূত্রে খবর, নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে খুব সম্ভবত খেলবেন না অধিনায়ক বিরাট কোহলি। তিনি হয়তো বিশ্রামে থাকবেন। দ্বিতীয় টেস্টের আগে দলে যোগ দেবেন বিরাট। এরপরই প্রশ্ন উঠছে কোহলি বিশ্রামে থাকলে দলকে নেতৃত্ব দেবেন কে?

[caption id="attachment_39189" align="alignnone" width="1878"]IND vs NZ: প্রথম টেস্টে হয়তো বিশ্রামে কোহলি! দলের গুরু দায়িত্ব উঠবে এই তারকার কাঁধে IND vs NZ: প্রথম টেস্টে হয়তো বিশ্রামে কোহলি! দলের গুরু দায়িত্ব উঠবে এই তারকার কাঁধে[/caption]

শোনা যাচ্ছে, বিরাটের অবর্তমানে প্রথম টেস্টে দলের নেতৃত্বভার উঠবে রোহিত শর্মার কাঁধে। এমনিতেই আগামী ২৪ ঘণ্টার মধ্যেই টি-২০ ক্রিকেটের অধিনায়কত্ব পেতে চলেছেন হিটম্যান। এরপর হয়তো কানপুর টেস্টেও দলের নেতা হিসেবে দেখা যাবে তাঁকে। অন্যদিকে, দুই টেস্টেই দলের সহ-অধিনায়ক থাকবেন অজিঙ্ক্য রাহানে। উইকেট কিপারের দায়িত্ব সামলাবেন ঋষভ পন্থ। টি-২০ ক্রিকেটে অধিনায়কের দৌঁড়ে এগিয়ে রয়েছেন কেএল রাহুল।

বোর্ড সূত্রে আরও জানা গিয়েছে, কিউয়িদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম পেতে পারেন জসপ্রীত বুমরাহ ও মহম্মদ শামি। সুযোগ পেতে পারেন আইপিএলের পার্পল ক্যাপ বিজয়ী হর্ষল প্যাটেল ও প্রসিদ্ধ কৃষ্ণা। এছাড়াও দলে সুযোগ পেতে পারেন শ্রেয়াস আইয়ার এবং আইপিএলে দুরন্ত পারফরম্যান্স করা ভেঙ্কটেশ আইয়ার। দীপক ও রাহুল চাহারও দলে ঢুকতে পারেন। তবে আসন্ন সিরিজ থেকে বাদ পড়ার জোর সম্ভাবনা হার্দিক পান্ডিয়ার।