নজরে ভবানীপুর! ভোটের ১৫ দিন আগে থেকেই শুরু রুট মার্চ

এবারের উপনির্বাচনে প্রথম থেকেই হট সিট ভবানীপুর। সেখানে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় যেমন প্রার্থী হয়েছেন ঠিক তেমনই বিজেপি তরফে ভোট পরিচালনার দায়িত্ব দেওয়া হয়েছে অর্জুন সিং কে। তাই ওই কেন্দ্রে ভোটের সময় অশান্তি হওয়ার আশঙ্কা থেকেই যাচ্ছে। এই কারণেই ভোটের প্রায় ১৫ দিন আগেই ভবানীপুরে রোডমার্চ শুরু করল কেন্দ্রীয় বাহিনী। বুধবার রাত থেকেই কেন্দ্রীয় বাহিনীর রুট মার্চ শুরু হয়েছে এই কেন্দ্রে।

৩০ সেপ্টেম্বর ভবানীপুর সহ রাজ্যের ৩ কেন্দ্রের ভোটগ্রহণ হবে। এই ভোট হবে একেবারে কেন্দ্রীয় বাহিনীর ঘেরাটোপে। মমতা বন্দ্যোপাধ্যায়ের কেন্দ্রের প্রতিটি বুথে মোতায়েন থাকছে সেন্ট্রাল ফোর্স। এমনটাই জানানো হয়েছে নির্বাচন কমিশনের তরফে। ইতিমধ্যেই এরিয়া ডমিনেশনের জন্য চলে এসেছে ১৫ কোম্পানি বাহিনী।

নজরে ভবানীপুর! ভোটের ১৫ দিন আগে থেকেই শুরু রুট মার্চ

ভবানীপুর-সহ এবার ভোটগ্রহণ করা সামশেরগঞ্জ ও জঙ্গিপুরে। কমিশন সূত্রে খবর, ওই ৩ কেন্দ্রের জন্য মোতায়েন করা হবে মোট ৫২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। এর মধ্যে জঙ্গিপুরের ৩৬৩ বুথের জন্য থাকবে ১৮ কোম্পানি, সামশেরগঞ্জের ৩২৯টি বুথে মোতায়েন করা হবে ১৯ কোম্পানি। এবং ভবানীপুরের ২৮৮টি বুথের জন্য জন্য থাকবে ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী।

কমিশন সূত্রে আরও খবর, ভবানীপুর উপনির্বাচনের জন্য চলে ইতিমধ্যেই এসেছেন আলাদা পর্যবেক্ষক। তিন কেন্দ্রের জন্যও এসে গিয়েছেন হিসেব পর্যবেক্ষক। তবে আলাদা করে পুলিস পর্যবেক্ষক হিসেবে নিয়োগ করা হচ্ছে ২ আধিকারিককে।