শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

টেস্ট অভিষেকেই সেঞ্চুরিতে বাজিমাত! শ্রেয়াসের ব্যাটিংয়ে মজলেন শচীন, বিরাট, রোহিত

০৮:০৩ পিএম, নভেম্বর ২৬, ২০২১

টেস্ট অভিষেকেই সেঞ্চুরিতে বাজিমাত! শ্রেয়াসের ব্যাটিংয়ে মজলেন শচীন, বিরাট, রোহিত

টেস্টে অভিষেক করেই বাজিমাত শ্রেয়াস আইয়ারের। বৃহস্পতিবার সকালেই কিংবদন্তি সুনীল গাভাসকারের কাছ থেকে হাতে তুলে নিয়েছিলেন টেস্ট ডেবিউ ক্যাপ। আর অভিষেকেই মাঠে নেমে প্রথম দিনে দুরন্ত অর্ধ শতরানের নজির গড়েন শ্রেয়াস। তবে শুধু হাফ সেঞ্চুরিতেই সন্তুষ্ট থাকেননি তিনি। আজ টেস্টের দ্বিতীয় দিনে জীবনের প্রথম টেস্ট সেঞ্চুরিও পূর্ণ করলেন মুম্বইয়ের এই তরুণ ব্যাটার। এদিন ১৩টি চার ও দু'টি ছক্কা মেরে ১৭১ বলে ১০৫ রান করে নাম তুলে ফেললেন রেকর্ডেও।

এই দুরন্ত ইনিংসের পর থেকেই আইয়ারের প্রশংসায় মেতেছে সোশ্যাল মিডিয়া। সেই তালিকায় রয়েছেন বহু নামী ক্রিকেট তারকাও। শ্রেয়াসের ব্যাটিং দেখে মুগ্ধ প্রাক্তন ক্রিকেট তারকা শচীন তেন্ডুলকর থেকে শুরু করে সতীর্থ বিরাট কোহলি ও রোহিত শর্মাও। ট্যুইটারে শ্রেয়াসকে শুভেচ্ছা জানাতেও ভোলেননি তাঁরা।

এদিন ট্যুইটারে শ্রেয়াসের একটি ছবি পোস্ট করে মাস্টার ব্লাস্টার লেখেন, 'দুর্দান্ত শুরু তোমার টেস্ট কেরিয়ারের। ভারতীয় ক্রিকেট দলের সাদা পোশাকে তোমাকে দেখে খুব ভাল লাগছে। আগামীর জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।'

https://twitter.com/sachin_rt/status/1464150274851819529?t=o-_oN6_G_BIQb3eOWcSGBQ&s=19

অন্যদিকে, প্রথম টেস্টে না খেললেও শ্রেয়াসের ব্যাটিং দেখে তাঁর প্রশংসায় মোহিত ভারত অধিনায়ক কোহলির ইনস্টাগ্রাম স্টোরিতে লেখেন, 'দারুণ পারফরম্যান্স। অভিষেকে শতরানের জন্য অনেক অনেক অভিনন্দন।' অন্যদিকে, গতকাল হাফ সেঞ্চুরির পরই রোহিত শর্মা ট্যুইট করেন, 'শ্রেয়াস, টেস্ট কেরিয়ার দারুণ ভাবে শুরু করলে।'

https://twitter.com/ImRo45/status/1463830900072804353?t=jqZs0ieVQE0tD9xGVhSBvw&s=19

উল্লেখ্য, শ্রেয়াস হলেন ১৬তম ভারতীয় ক্রিকেটার যিনি অভিষেক টেস্টে সেঞ্চুরি করলেন। ১৯৬৯ সালে গুণ্ডাপ্পা বিশ্বনাথনের পর তিনি দ্বিতীয় ভারতীয় যিনি কানপুরে অভিষেক টেস্টে শতরান হাঁকালেন। বছর শুরুতে চোটের কারণে দীর্ঘদিন মাঠের বাইরে ছিলেন তিনি। এবার সুযোগ পেয়েই তা কাজে লাগিয়ে নতুন এক রেকর্ডে নিজের নাম লিখিয়ে ফেললেন বছর ছাব্বিশের এই উঠতি তারকা ক্রিকেটার।