সারদাকাণ্ডে তদন্তের কারণে এবার ডাকা হল রাজ্যের নিরাপত্তা উপদেষ্টা সুরজিৎ কর পুরকায়স্থকে

সারদাকাণ্ডে তদন্তের কারণে এবার ডাকা হল রাজ্যের নিরাপত্তা উপদেষ্টা সুরজিৎ কর পুরকায়স্থকে
সারদাকাণ্ডে তদন্তের কারণে এবার ডাকা হল রাজ্যের নিরাপত্তা উপদেষ্টা সুরজিৎ কর পুরকায়স্থকে

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ সারদাকাণ্ডে এবার তদন্তের কারণে ইডি’র পক্ষ থেকে তলব করা হল রাজ্যের নিরাপত্তা উপদেষ্টা সুরজিৎ কর পুরকায়স্থকে। বাংলায় আসন্ন নির্বাচনের আগে তদন্তের নামে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তৎপরতাকে ঘিরে ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু হয়েছে রাজনৈতিক মহলে। উল্লেখ্য, নির্বাচনের দিন ঘোষণার আগে থেকেই বিভিন্ন দুর্নীতিকাণ্ডে একের পর এক রাজ্যের শাসকদলের নেতা-মন্ত্রীদের তলব করা হচ্ছে। শাসকদলের দাবি, ভোটের আগে ইচ্ছে করেই রাজ্য তৃণমূলের নেতা-মন্ত্রীদের অপদস্থ করা হচ্ছে।

চলতি মাসের ২৫ তারিখ সুরজিৎ কর পুরকায়স্থকে সিজিও কমপ্লেক্সে ইডি-র দফতরে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এমনটাই খবর ইডি সূত্রে। এর আগেও একবার সারদাকাণ্ডে তাঁকে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই, তাঁর বয়ান রেকর্ড করা হয়।

সারদা চিটফান্ড কাণ্ডে টাকা পাচার এবং লেনদেন সংক্রান্ত ব্যাপারে তাঁকে জিজ্ঞাসাবাদ করতে চান ইডি’র আধিকারিকরা। এই আর্থিক কেলেঙ্ককারির বিষয়টিতে তদন্ত করছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ইডি। সূত্রের খবর, কে বা কারা এই লেনদেনের থেকে আর্থিকভাবে লাভবান হয়েছেন, তা নিয়েও প্রশ্ন রয়েছে গোয়েন্দা আধিকারিকদের। অন্যদিকে, ভিডিওতে সারদার বেশ কিছু অনুষ্ঠানে মঞ্চে দেখা গেছে সুরজিৎ কর পুরকায়স্থকে। সেই ব্যাপারেও তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে সূত্রের খবর।

সুরজিৎ কর পুরকায়স্থ ছাড়া সারদাকাণ্ডে রাজ্য পুলিশের প্রাক্তন ডিজিপি রজত মজুমদারকেও তলব করেছে ইডি। তাঁকে ২৪ মার্চ সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে বলা হয়েছে। এদিকে আজই ইডির দফতরে হাজিরা দিয়েছেন তৃণমূল কংগ্রেসের প্রার্থী মদন মিত্র।

উল্লেখ্য, এর আগেও এই আর্থিক দুর্নীতিকাণ্ডে তৃণমূলের একাধিক রাজনৈতিক ব্যক্তিত্বকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এদের মধ্যে রয়েছেন ডেরেক ও ব্রায়েন, মদন মিত্র, কুণাল ঘোষ, শতাব্দী রায় প্রমুখকে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.