শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

করোনা যোদ্ধা হিসেবে সামিল মহারাজ! অক্সিজেনের ঘাটতি মেটাতে বড় পদক্ষেপ নিলেন সৌরভ

১০:৪৯ পিএম, মে ১৩, ২০২১

করোনা যোদ্ধা হিসেবে সামিল মহারাজ! অক্সিজেনের ঘাটতি মেটাতে বড় পদক্ষেপ নিলেন সৌরভ

দেশে করোনা সংক্রমণ খানিকটা কমলেও রাজ্যের সংক্রমনের সূচক বেশ বেগ দিচ্ছে। এই অবস্থায় অক্সিজেনের হাহাকার পরিবেশকে আরো আতঙ্কিত করে তুলছে। এই পরিস্থিতিতে এগিয়ে এলেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক তথা বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। রাজ্যের মোট আটটি জেলায় অক্সিজেন কনসেনট্রেটর সরবরাহের কাজ শুরু করবে 'দাদাস আর্মি'।

করোনার দ্বিতীয় ঢেউ যেভাবে থাবা বসিয়েছে তাতে নাজেহাল দেশবাসী। এই পরিস্থিতিতে বিভিন্ন সংস্থা অক্সিজেনের হাকার মেটাতে অক্সিজেন সিলিন্ডার দান করছেন। সোশ্যাল মিডিয়া খুললেই অক্সিজেনের চরম হাহাকার চোখে পড়ছে। মানুষ একটু শ্বাসবায়ুর জন্য উদভ্রান্তের মতো ছুটে বেড়াচ্ছেন দিগ্বিদিক। এই অবস্থায় অক্সিজেন সরবরাহ করে করোনা যোদ্ধা হিসেবে সামিল হতে চলেছেন বাংলার দাদা।

জানা যাচ্ছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের ফাউন্ডেশন এই অক্সিজেন কনসেনট্রেটর গুলিকে কলকাতা সহ আরও ৮ জেলায় পৌঁছে দেবে। আগামী রবিবার থেকে শুরু হবে এই কাজ। এই কাজে তার সঙ্গে রয়েছেন তার দাদা স্নেহাশীষ গঙ্গোপাধ্যায়। দেশের পাশাপশি রাজ্যেও যেভাবে অক্সিজেন নিয়ে আতঙ্ক তৈরি হয়েছে তাতে সৌরভ গঙ্গোপাধ্যায়ের এই উদ্যোগ যে খানিকটা মলমের কাজ করবে তা বলাই যায়।

এই প্রসঙ্গে সৌরভ গাঙ্গুলীর দাদা স্নেহাশীষ বাবু জানান, "এই নিয়ে আমার সঙ্গে ওর কথা হয়েছে। আমরা এই বিষয়টা নিয়ে অনেকদিন থেকেই ভাবছি। আমিও বলেছি অক্সিজেনের কথা। কোভিদ কেয়ার প্রকল্পে যুক্ত করলে মানুষের পক্ষে ভাল হয়"। প্রসঙ্গত উল্লেখ্য, পার্থ জিন্দালের জেএসডাব্লু গ্রুপ এবং শতদ্র দত্ত গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ সৌরভ গঙ্গোপাধ্যায় সঙ্গে যৌথভাবে এই অক্সিজেন কনসেনট্রেটর সরবরাহের কাজ করছেন।