বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪

জরুরি খবর! টানা ৫ ঘণ্টা ব্যাহত হবে SBI-এর এই গুরুত্বপূর্ণ পরিষেবা! জেনে নিন দিনক্ষণ

০৭:৫৫ পিএম, ডিসেম্বর ১০, ২০২১

জরুরি খবর! টানা ৫ ঘণ্টা ব্যাহত হবে SBI-এর এই গুরুত্বপূর্ণ পরিষেবা! জেনে নিন দিনক্ষণ

SBI গ্রাহকদের জন্য দুঃসংবাদ! শনিবার ব্যাহত হবে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (SBI) ডিজিটাল পরিষেবা। ওই দিন রাতে টানা ৫ ঘণ্টার জন্য বন্ধ থাকবে SBI Internet Banking পরিষেবা। ব্যাঙ্ক কর্তৃপক্ষের তরফে বৃহস্পতিবারই ট্যুইট করে এ খবর জানানো হয়েছে। জানা গিয়েছে, প্রযুক্তিগত উন্নতির কাজ করার জন্যই ওই বিঘ্নিত হবে পরিষেবা। এর ফলে আগামী শনিবার বেশ কয়েক ঘণ্টার জন্য সমস্যায় পড়তে হতে পারে গ্রাহকদের।

[caption id="attachment_43160" align="alignnone" width="1200"]জরুরি খবর! টানা ৫ ঘণ্টা ব্যাহত হবে SBI-এর এই গুরুত্বপূর্ণ পরিষেবা! জেনে নিন দিনক্ষণ / প্রতীকী ছবি জরুরি খবর! টানা ৫ ঘণ্টা ব্যাহত হবে SBI-এর এই গুরুত্বপূর্ণ পরিষেবা! জেনে নিন দিনক্ষণ / প্রতীকী ছবি [/caption]

বৃহস্পতিবার SBI-এর তরফে ট্যুইটের মাধ্যমে জানানো হয়েছে যে, আগামী ১১ আগস্ট, শনিবার রাত ১১টা ৩০ মিনিট থেকে ভোর ৪টে ৩০ মিনিট পর্যন্ত বন্ধ থাকবে ডিজিটাল পরিষেবা। সে সময় ইন্টারনেট ব্যাঙ্কিং, ইয়োনো (YONO), ইয়োনো লাইট (YONO Lite), ইয়োনো বিজনেস (YONO Business) ইত্যাদি পরিষেবা ব্যবহার করা যাবে না। ব্যাঙ্কিং পরিষেবা আরও উন্নত করার জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে।

এই পরিস্থিতিতে গ্রাহকদের সহযোগিতা করার অনুরোধ করেছে ব্যাঙ্ক কর্তৃপক্ষ। সরকারি ভাবে SBI জানিয়েছে, 'গ্রাহকদের আরও ভালো ব্যাঙ্কিং পরিষেবা দিতে আমরা সচেষ্ট। তাই গ্রাহকদের আমাদের সঙ্গে থেকে থাকার অনুরোধ করছি।' একইসঙ্গে টানা ৫ ঘণ্টা এমন অসুবিধার জন্য গ্রাহকদের কাছে ক্ষমাও চেয়েছে দেশের অন্যতম বৃহত্তম পাবলিক সেক্টর ব্যাঙ্কটি।

https://twitter.com/TheOfficialSBI/status/1469209132502695939?t=Lid13n3VYWM6EqP531YWkw&s=19

উল্লেখ্য, বর্তমানে ব্যাঙ্ক সংক্রান্ত ডিজিটাল পরিষেবার ব্যবহার ও গুরুত্ব রীতিমতো বাড়ছে। ফলে প্রযুক্তিগত উন্নতির দিকে নজর দিতে হচ্ছে ব্যাঙ্ক কর্তৃপক্ষকে। সেই কাজের জন্য রাতের সময়টুকুকেই বেছে নেওয়া হয়েছে। তাই সাময়িক ভাবে বন্ধ থাকছে ডিজিটাল পরিষেবা। ওই সময়ে কোনও রকম SBI কার্ড বা UPI-ও কাজ করবে না। তাই net banking বা UPI পেমেন্ট সংক্রান্ত কোনও কাজ আগেভাগেই করে রাখা ভালো। হাতে পর্যাপ্ত টাকাও রেখে দেওয়া জরুরি।