শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

কী ভয়ানক! এই কাকতাড়ুয়াকে আচমকা দেখলে ভয়ে আঁতকে উঠবেন আপনিও, দেখুন ভাইরাল ভিডিও

০৯:৫০ পিএম, জুলাই ১৩, ২০২১

কী ভয়ানক! এই কাকতাড়ুয়াকে আচমকা দেখলে ভয়ে আঁতকে উঠবেন আপনিও, দেখুন ভাইরাল ভিডিও

চাষের জমিতে পশু-পাখিকে ভয় দেখানোর জন্য প্রায়শই দেখা যায় কাকতাড়ুয়া। সাধারণত পাখির ফাঁদ হিসেবে ও পাখিদের ভয় দেখানোর উদ্দেশ্যে কাকতাড়ুয়া তৈরী করা হয়। মানুষের দেহের গড়নের সঙ্গে মিল রেখে বাঁশের মাথায় হাঁড়ি বসিয়ে তাতে চোখ মুখ আঁকা হয়। এরপর পুরনো, পরিত্যক্ত কাপড় পরিয়ে ঠিক মানুষের মতো সাজানো হয়। তারপর জমির মাঝামাঝি স্থানে গর্ত খুঁড়ে খুঁটি হিসেবে দাঁড় করিয়ে রাখা হয় কাকতাড়ুয়া। স্বাভাবিকভাবেই সেগুলি দেখতে হয় কিম্ভূতকিমাকার!

তবে সম্প্রতি সোশ্যাল ভাইরাল হয়েছে এক ভয়ানক কাকতাড়ুয়ার ভিডিও। যা আর পাঁচটা কাকতাড়ুয়ার থেকে এক্কেবারে আলাদা! আচমকা ওই কাকতাড়ুয়াটিকে দেখলে আপনি আঁতকে উঠতে বাধ্য! মাঝরাতে কোনও দুর্বল হৃদয়ের মানুষ যদি তা দেখেন তাহলে হঠাৎ ভূত ভেবে অজ্ঞানও হয়ে যেতে পারেন। কাপ্তান হিন্দুস্থান নামে একটি টুইটার অ্যাকাউন্ট থেকে শেয়ার হয়েছে সেই ভিডিও।

ন’সেকেন্ডের ছোট্ট ওই ভিডিওতে দেখা যাচ্ছে অদ্ভুত সেই কাকতাড়ুয়াটিকে। সেটিকে সবুজ শার্ট আর নীল স্কার্ট জাতীয় কিছু পরানো হয়েছে৷ মাথায় টুপির মতো লাল কাপড় চাপা পরানো। কাকতাড়ুয়াটি একটি সাইকেলের হ্যান্ডেল ধরে রয়েছে। সঙ্গে লাগানো একটি স্প্রিং। তার সাহায্যে সেটি খালি লাফিয়ে চলছে। তা দেখে ভয়ে ধারে কাছে ঘেঁষছে না কোনও পশু-পাখি।

https://twitter.com/KaptanHindostan/status/1414202247299403782?s=20

ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হয়ে উঠেছে কাকতাড়ুয়ার ভিডিওটি। এখনও পর্যন্ত ৭০ হাজারের বেশি মানুষ তা দেখেও ফেলেছেন। অভিনব এই কাকতাড়ুয়াকে দেখে নেটিজেনরা যেমন চমকপ্রদ তেমনই হঠাৎ সেটিকে দেখে আতঙ্কিতও হয়ে পড়েছেন অনেকে। অনেকে আবার সাবধানও করে দিয়েছেন এই বলে যে, যাদের ভূতের ভয় রয়েছে, তারা যেন এটি না দেখে।