শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

ত্রিপুরায় শুরু দলবদলের খেলা! তৃণমূলে যোগদান বিরোধী দলের ৭ নেতার

০৯:৪৪ এএম, জুলাই ৩০, ২০২১

ত্রিপুরায় শুরু দলবদলের খেলা! তৃণমূলে যোগদান বিরোধী দলের ৭ নেতার

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ এখন ত্রিপুরায় নজর তৃণমূল কংগ্রেসের। বাংলায় বিধানসভা নির্বাচনে জিতে তৃতীয়বারের জন্য ক্ষমতা ফিরে, মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্বভার গ্রহণ করেই জাতীয় স্তরে তৃণমূল কংগ্রেসের গুরুত্ব বাড়াতে সর্বশক্তি দিয়ে ঝাঁপিয়ে পড়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলার বাইরে একাধিক রাজ্যে সংগঠন আরও মজবুত করাই এখন অন্যতম লক্ষ্য হয়ে দাঁড়িয়েছে ঘাসফুল শিবিরের। ক্ষমতায় আসার পর থেকেই ২০২৪ এর লোকসভা নির্বাচনকে সামনে রেখে, কেন্দ্রে বিজেপি সরকারকে ক্ষমতাচ্যুত করতে অ-বিজেপি শক্তিগুলিকে একজোট হওয়ার বার্তা দিয়েছেন তিনি। তাই বিজেপিশাসিত রাজ্যগুলিকে এই মুহূর্তে পাখির করে এগোচ্ছে তৃণমূল কংগ্রেস। ত্রিপুরাও এর ব্যতিক্রম নয়। এবার বিজেপি শাসিত এই রাজ্যেও খেলা শুরু হয়ে গেল। দলবদলের ‘খেলা’।

বৃহস্পতিবার ত্রিপুরার ৭ বিরোধী দলের নেতা যোগ দিলেন তৃণমূলে। এদের হাতে দলীয় পতাকা তুলে দেন মলয় ঘটক, ব্রাত্য বসু, ঋতব্রত বন্দ্যোপাধ্যায়, ডেরেক ও'ব্রায়েন এবং কাকলি ঘোষ দস্তিদার। মলয় বসু টুইট করে লেখেন, ‘সচ্চে দিনের সন্ধানে সুবল ভৌমিক, প্রকাশ দাস, ইদ্রিস মিঞা, তপন দত্ত, পান্না দেব, প্রেমতোষ দেবনাথ ও বিকাশ দাস যোগ দেন তৃণমূলে। সকল নেতাদের আমরা স্বাগত জানাচ্ছি।’

https://twitter.com/GhatakMoloy/status/1420802737915105285 https://twitter.com/TMCforTripura/status/1420807160091398144

তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে দাবি করা হয়েছে, বিরোধী শিবির থেকে প্রায় ৪২ জনের তৃণমূলে যোগ দেওয়ার কথা ছিল। কিন্তু করোনার কারণে জেলাশাসক অনুমতি দেননি। তাই বৃহস্পতিবার ৭ জনকে দলে যোগদান করানো হয়েছে। এই ঘটনা প্রসঙ্গে বিজেপির পক্ষ থেকে দাবি করা হয়েছে, এই ৭ জনের প্রত্যেকেই কংগ্রেসের কর্মী ছিলেন। তাঁদের দলের কেউ তৃণমূলে যোগ দেয়নি। তবে, ঘাসফুল শিবির থেকে পাল্টা দাবি করা হয়েছে, তাঁরা কংগ্রেসে ছিলেন, তবে, পরে কেউ কেউ বিজেপিতে যোগদান করেছিলেন।

প্রসঙ্গত উল্লেখ্য, এমনিতেই এই মুহূর্তে ত্রিপুরার রাজনীতি বেশ উত্তপ্ত। ত্রিপুরায় প্রশান্ত কিশোরের আইপ্যাকের কর্মীদের আটকে রাখার বিষয়ে সরব হয়েছে তৃণমূল কংগ্রেস। তাঁদের মুক্ত করতে ইতিমধ্যেই সেখানে পৌঁছে গিয়েছেন ব্রাত্য বসুরা। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শুক্রবার অর্থাৎ আজ যাওয়ার কথা থাকলেও, সেই সফরসূচিতে পরিবর্তন ঘটেছে। আজ তিনি ত্রিপুরায় যাচ্ছেন না। শনি ও রবিবার কোভিড-কার্ফু থাকে সে রাজ্যে। ফলে সোমবার ত্রিপুরেশ্বরী মন্দিরে পুজো দিয়ে, ত্রিপুরা সফর শুরু করবেন অভিষেক। তারপর সাংবাদিক বৈঠক করবেন। তৃণমূল শিবিরের পক্ষ থেকে জানানো হয়েছে, ত্রিপুরার মানুষের মধ্যে বিজেপির বিরুদ্ধে ক্ষোভ রয়েছে। তাই তৃণমূলকে ভয় পাচ্ছে শাসকদল।