শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

লোকাল ট্রেন বন্ধের সাথে সাথে আগামীকাল থেকে বন্ধ হতে চলেছে কয়েকটি বিশেষ ট্রেনও! রইল তালিকা

১২:০২ পিএম, মে ৬, ২০২১

লোকাল ট্রেন বন্ধের সাথে সাথে আগামীকাল থেকে বন্ধ হতে চলেছে কয়েকটি বিশেষ ট্রেনও! রইল তালিকা

বংনিউজ২৪x৭ ডেস্কঃ গতবছর লকডাউনে দীর্ঘদিন পরিষেবা বন্ধ থাকার পর নভেম্বরের মাঝামাঝি থেকে শুরু হয়েছিল রেল চলাচল। কিন্তু করোনার বাড়বাড়ন্তের জেরে চলতি বছরে আবার ধাক্কা খেতে চলেছে সেই পরিষেবা। গতকাল নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন আজ থেকে বন্ধ থাকবে লোকাল ট্রেন। প্রথমে মুখ্যমন্ত্রী অনির্দিষ্টকালের জন্য এই পরিষেবা বন্ধ থাকবে না জানালেও পরে এক বিজ্ঞপ্তি জারি করে জানানো হয় আগামী ১৪ দিন বন্ধ থাকবে লোকাল ট্রেন পরিষেবা। আর এবার বন্ধ হতে চলেছে কয়েকটি বিশেষ ট্রেনও।

প্রসঙ্গত গতবছর করোনা পরিস্থিতিতে যখন রেল চলাচল বন্ধ ছিল তখন যাত্রীদের সুবিধার্থে বেশকিছু বিশেষ ট্রেন চালানো হয়। আর এবার সেগুলিও বন্ধ হতে চলেছে। আগামীকাল অর্থাৎ ৭ মে থেকে বন্ধ হচ্ছে পশ্চিমবঙ্গ, বিহার, ঝাড়খন্ড মিলিয়ে অন্তত ১৬ টি ট্রেন। এবিষয়ে পূর্ব রেলের এক প্রবীণ আধিকারিক জানান, গত বছর করোনার সময়কালে চালানো এই ট্রেনগুলতে খুব বেশি যাত্রী পাওয়া যায়নি। আর বর্তমান পরিস্থিতিতে আগের তুলনায় আরও বেশি কমে গেছে যাত্রী সংখ্যা। সেই কারণেই রেলওয়ে ট্রেনগুলি বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে বলে তিনি জানান।

উল্লেখ্য কোন কোন ট্রেন বাতিল হচ্ছে আগামীকাল থেকে সেই তালিকা একজনরে দেখে নিন..হাওড়া-আজিমগঞ্জ স্পেশাল এক্সপ্রেস ট্রেন নম্বর ০৩০২৭ ও ০৩০২৮, হাওড়া রাঁচি স্পেশাল এক্সপ্রেস ট্রেন নম্বর ০২০১৯ ও ০২০২০, হলদিয়া থেকে আসানসোল চলাচলকারী বিশেষ ট্রেন নম্বর ০৩৫০২ ও ০৩৫০১, হাওড়া-রামপুরহাট এক্সপ্রেস ট্রেন নম্বর ০৩০৪৭ ও ০৩০৪৮, কলকাতা-লালগোলা এক্সপ্রেস ট্রেন নম্বর ০৩১১৭ ও ০৩১১৮, শিয়ালদহ থেকে রামপুরহাট চলাচলকারী বিশেষ ট্রেন নম্বর ০৩১৮৭ ও ০৩১৮৮। এই সমস্ত ট্রেন আগামীকাল অর্থাৎ ৭ মে থেকে বন্ধ থাকবে। অন্যদিকে বিহারের জামালপুরের ভাগলপুর, কিউল, মোকামা, বার্হ, বখতিয়ারপুর, ফতুহা, পাটনা শহর ও পাটনা জংশন থেকে দানাপুরের বেশ কয়েকটি ট্রেন বাতিল। পরবর্তী বিজ্ঞপ্তি জারি না হওয়া পর্যন্ত।