যাদবপুরে উপাচার্য-সহউপাচার্যদের তালাবন্দী করল এসএফআই

যাদবপুরে উপাচার্য-সহউপাচার্যদের তালাবন্দী করল এসএফআই
image source: file image

কেনও ধর্মঘটের দিন বিশ্ববিদ্যালয়ে এসেছে উপাচার্য, সহউপাচার্যরা? এই প্রশ্ন তুলেই এদিন তাদের তালাবন্দি করে এসএফআই। এই দৃশ্য যাদবপুর বিশ্ববিদ্যালয়ের। বৃহস্পতিবার বামেদের নবান্ন অভিযানকে কেন্দ্র করে উতপ্ত পরিস্থিতির সৃষ্টি হয়েছিল। আর এরপরেই শুক্রবার ১২ ঘণ্টা ধর্মঘটের ডাক দেয় বামেরা।

বনধকে মান্যতা না দিয়ে বিশ্ববিদ্যালয়ে এসেছেন উপাচার্য, সহ উপাচার্য, শিক্ষকরা, এর প্রতিবাদে তাদের তালাবন্দি করে এসএফআই। গতকাল বামেদের নবান্ন অভিযানে লাঠি চালায় পুলিশ এই অভিযোগ তোলে বাম কর্মী সমর্থকরা। আর এরপরেই এদিন ১২ ঘন্টার ধর্মঘটের ডাক দেয় বামেরা। কিন্ত তারই মাঝে এদিন খোলা ছিল যাদবপুর বিশ্ববিদ্যালয়। বনধে কেন খোলা যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন এই প্রশ্ন তুলে গেয়ে তালা ঝুলিয়ে দেয় এসএফআই। যার জেরে ভিতরে আটকে পরে উপাচার্য, সহ-উপাচার্য ও কর্মী-পড়ুয়ারা। পরে করাত দিয়ে সেই তালা খোলে বিশ্ববিদ্যালয় কর্মীরা।

বিক্ষোভের জের দীর্ঘায়িত হয় বিকেল পর্যন্ত। বিকেলের দিকে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের 4 নম্বর গেটে তালা ঝুলিয়ে মিছিল যায় যাদবপুর থানা পর্যন্ত। যার জেরে অবরুদ্ধ হয়ে পড়ে যাদবপুর থানা থেকে সুলেখা মোড়। নাজেহাল হতে হয় অফিস ফিরতি মানুষদের।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.