শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

১৩ বছর পর ক্যাকটাসের নতুন গানে সিধু-পটা! তুলে ধরলেন স্বার্থলোভী রাজনৈতিক নেতাদের ভণ্ডামি

০৬:০৬ পিএম, আগস্ট ২১, ২০২১

১৩ বছর পর ক্যাকটাসের নতুন গানে সিধু-পটা! তুলে ধরলেন স্বার্থলোভী রাজনৈতিক নেতাদের ভণ্ডামি

১৩ বছর পর ফের 'ক্যাকটাস'-এর গানে একসঙ্গে সিধু-পটা। ২০০৮ সালের পর এই ২০২১-এ এসে ব্যান্ডের জন্য নতুন গান বাঁধলেন এই গায়ক জুটি৷ যে গানের পরতে পরতে ফুটে উঠেছে স্বার্থলোভী রাজনৈতিক নেতাদের ভণ্ডামি এবং গণতান্ত্রিক হতাশার কথা। বর্তমানে চারপাশের টালমাটাল রাজনৈতিক পরিস্থিতিতে এ গান যেন নেতাদের গালে এক কড়া থাপ্পড়! সরাসরি রাজনীতির সঙ্গে না জড়িয়েও গানের মাধ্যমেই প্রতিবাদের শিখা জ্বালিয়ে দিলেন সিধু-পটা।

আজ, ২১ অগাস্ট ক্যাকটাসের ২৯ তম জন্মদিন। সেই উপলক্ষ্যে গতকাল সন্ধ্যেতেই মুক্তি পেয়েছে 'ক্যাকটাস'-এর নতুন গান। যদিও এ গান প্রকাশ হওয়ার কথা ছিল, ২১ তারিখ মধ্যরাতেই। তবে অনুরাগীদের আবদারে কয়েক ঘণ্টা আগেই রিলিজ করে যায় সেই গান। যার নাম ছিঃ ছিঃ ছিঃ। ঠিক কাদের উদ্দেশ্য এই ছিঃ ছিঃ কার? যারা শুধুমাত্র স্বার্থের লোভে রাজনীতিতে নেমে মিথ্যে প্রতিশ্রুতিতে ভরিয়ে দেন, অথচ কাজের বেলায় 'ফক্কা'! সেই সব রাজনৈতিক নেতারাই এই গানের মূল 'টার্গেট'।

[caption id="attachment_27843" align="alignnone" width="1076"]১৩ বছর পর ক্যাকটাসের নতুন গানে সিধু-পটা! তুলে ধরলেন স্বার্থলোভী রাজনৈতিক নেতাদের ভণ্ডামি ১৩ বছর পর ক্যাকটাসের নতুন গানে সিধু-পটা! তুলে ধরলেন স্বার্থলোভী রাজনৈতিক নেতাদের ভণ্ডামি[/caption]

ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় বেশ জনপ্রিয় হয়ে উঠেছে গানটি। একে তো বর্তমান পরিস্থিতিতে একদম যথাযথ এবং বাস্তবধর্মী এই গান। তার উপর এতগুলো দীর্ঘবছর পর ক্যাকটাসের নতুন গানে একসঙ্গে সিধু-পটা! স্বাভাবিকভাবেই ভক্তদের মন উথালপাতাল। ইউটিউইব থেকে শুরু করে ফেসবুক সব জায়গাতেই প্রশংসায় ভরিয়ে দিচ্ছেন তাঁরা। একের পর এক শুভেচ্ছাবার্তায় ভেসে যাচ্ছে ক্যাকটাস।

আর এ বিষয়ে সিধুর কী বক্তব্য? তাঁর মতে, "প্রকাশ্যে রাজনীতি না করেই গানের মাধ্যমে, সুর-তাল-ড্রাম-গিটারের মাধ্যমে নিজেদের বক্তব্য প্রকাশ করতে পারি আমরা৷ আমরা আর থেমে থাকবো না। কারণ কোথাও একটা গিয়ে প্রত্যেককেই মুখ খুলতেই হয়।" পাশাপাশি সিধু এও বলেন, "২০০৮ সালের 'তুচ্ছ' অ্যালবামে আমার আর সিধু শেষ গান গাওয়া। তার ১৩ বছর পর ফের একসঙ্গে ক্যাকটাসের গান বাঁধলাম। হ্যাঁ বন্ডিং যেন আরও অনেক মজবুত হয়েছে। এটুকু বলতে পারি, সিধু-পটা জুটির অন্যতম সেরা কাজ এই গান। আমরা ফিরে এসেছি। আর থামছি না।" জানা গিয়েছে, ২৪ অগাস্ট, শনিবার ক্যাকটাসের জন্মদিনে এই গান প্রথমবার লাইভ পারফর্ম করবে ক্যাকটাস।

গানের নাম: ছিঃ ছিঃ ছিঃ

ভোকাল : সিদ্ধার্থ রায় (সিধু) ও অভিজিৎ বর্মন (পটা) গিটার ও ব্যাক ভোকাল: বৈদুর্য্য চৌধুরী গিটার: সম্রাট ব্যানার্জি বেস গিটার: প্রশান্ত মাহাতো কি-বোর্ড: সায়ন্তন চ্যাটার্জি ড্রামস: অর্ণব দাসগুপ্ত

https://www.youtube.com/watch?v=e_PNnsLgCPE