শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

কলকাতায় ডাস্টবিনে পড়ে থাকা চাদর খুলতেই বেরিয়ে এল চিতাবাঘের লেজ এবং চামড়া!

০৭:৩০ পিএম, অক্টোবর ১৮, ২০২১

কলকাতায় ডাস্টবিনে পড়ে থাকা চাদর খুলতেই বেরিয়ে এল চিতাবাঘের লেজ এবং চামড়া!

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ কলকাতা থেকে উদ্ধার হল দুটি চিতাবাঘের লেজ এবং চামড়া। মুচিপাড়া থানা এলাকার একটি ডাস্টবিন থেকে উদ্ধার হয় চিতাবাঘের লেজ এবং চামড়া। অনুমান করা হচ্ছে যে, যাদের কাছে এগুলো ছিল, তাদের কাছে চিতাবাঘের আরও চামড়া রয়েছে। চাদরে মোড়া অবস্থায় ডাস্টবিনে পড়েছিল ওই চামড়া এবং লেজের অংশ। ২৯/এ ক্রিকলেনের এক ডাস্টবিন থেকে চিতাবাঘের লেজ ও চামড়া উদ্ধার করে ওয়াইল্ড লাইফ ক্রাইম কন্ট্রোল সেল।

আজ সকালে মুচিপাড়া থানা থেকে খবর দেওয়া হয় যে, একটি ডাস্টবিনে চাদরে মোড়া অবস্থায় কিছু বাঘের ছাল পড়ে আছে। সেই খবর পেয়েই, বনদফতরের আধিকারিকরা ঘটনাস্থলে উপস্থিত হন। এরপর সেখান থেকে দুটো চিতাবাঘের চামড়া উদ্ধার করা হয়। বনদফতরের আধিকারিকদের অনুমান, এই চামড়াগুলি বহুদিনের পুরোনো এবং হয়তো বিক্রি করার জন্য নিয়ে এসেছিল, কিন্তু কোনোভাবে বেচতে না পেরে ফেলে যায়। কারা ফেলে গেল এই চিতাবাঘের চামড়া, তা খতিয়ে দেখা হচ্ছে।

এদিন উদ্ধারের পর, সল্টলেকের বন দফতরের অফিসে নিয়ে আসা হলে দেখা যায় যে, চাদরের ভেতরে দুটি চামড়া এবং তার সঙ্গে তিনটে আলাদা লেজ পাওয়া গেছে। দুটি চামড়ার মধ্যে একটি পূর্ণ বয়স্ক এবং একটি মাঝ বয়স্ক লেপার্ড এর চামড়া। এর থেকেই বনদফতরের আধিকারিকদের অনুমান, যার কাছে এগুলো ছিল তাদের কাছে আরো চামড়া রয়েছে। এলাকার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে জানার চেষ্টা করা হচ্ছে, কে বা কারা ফেলে গেছে তার খোঁজ নিতে।