এবার কালীঘাট মন্দিরেও যুক্ত হচ্ছে স্কাইওয়াক! আগামী বছর পুজোর আগেই তৈরি হবে ‘আকাশপথ’

এবার কালীঘাট মন্দিরেও যুক্ত হচ্ছে স্কাইওয়াক! আগামী বছর পুজোর আগেই তৈরি হবে 'আকাশপথ'
এবার কালীঘাট মন্দিরেও যুক্ত হচ্ছে স্কাইওয়াক! আগামী বছর পুজোর আগেই তৈরি হবে 'আকাশপথ'

দক্ষিণেশ্বরের পর এবার কালীঘাট মন্দিরেও যুক্ত হচ্ছে স্কাইওয়াক। 15 আগস্ট এর পর থেকেই কাজ শুরু করবে কলকাতা পুরসভা। ইতিমধ্যেই হকারদের অন্নসংস্থানের বিকল্প ব্যবস্থা ভেবেছে পুরকর্তৃপক্ষ। আগামী বছর পুজোর আগে স্কাইওয়াকের কাজ শেষ করার লক্ষ্যমাত্রা ধরা হয়েছে। জানা গিয়েছে দক্ষিণেশ্বরের স্কাইওয়াকের আদলেই তৈরি হবে কালীঘাটের স্কাইওয়াক। ১০০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে ৩৫০ মিটার দীর্ঘ এই ‘আকাশ পথের’ জন্য।

কলকাতা পৌরসভার মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম জানিয়েছেন, মন্দিরে প্রবেশের মুখে যে সমস্ত দোকানিরা রয়েছেন তাদেরকে 30 জুলাইয়ের মধ্যে হাজরা পার্কের অস্থায়ী মার্কেটে সরিয়ে নিয়ে যাওয়া হবে। 174 জন দোকানির মধ্যে ইতিমধ্যেই 154 জন দোকানের লটারির মাধ্যমে স্টল পেয়ে গিয়েছেন। বাকি কুড়ি জন দোকানি খুব শীঘ্রই স্টল পাবেন বলে আশা করা হচ্ছে।

আরেক মন্ত্রী তথা পৌর প্রশাসক আরো জানান, এই সকল দোকানিকে দোকান স্থানান্তরের জন্য 10 হাজার টাকা করে দেওয়া হবে। এরপরই তারা সম্পূর্ণ সড়ে গেলে তারপর স্কাইওয়াক তৈরির কাজ শুরু হবে। তবে দোকানদারদের দাবি ছিল পুজোর পর তাদের দোকান তোলা হোক। কিন্তু পুরো কর্তৃপক্ষের দাবি আগামী বছর পুজোর আগেই যাতে শপিংমলের স্টাইলে দোকানগুলিকে সাজিয়ে দেওয়া যায় সেজন্যই তড়িঘড়ি উদ্যোগ নেওয়া হয়েছে।