শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

ধর্মতলায় যাত্রী সেজে বেড়েছে চোরের উপদ্রব! একটু অসাবধানেই চুরি যেতে পারে সর্বস্ব

০২:২৫ পিএম, অক্টোবর ২২, ২০২১

ধর্মতলায় যাত্রী সেজে বেড়েছে চোরের উপদ্রব! একটু অসাবধানেই চুরি যেতে পারে সর্বস্ব

আপনাকে কি কাজের সূত্রে প্রায়ই কলকাতায় যাতায়াত করতে হয়? ট্রেনে নয় বরং বাসে চেপেই কলকাতা যেতে কি আপনি স্বচ্ছন্দ্য? তবে এবার একটু সাবধান হয়ে যান। বিশেষ করে ধর্মতলায়৷ কারণ ওই চত্বরে বেড়েছে চোরের উপদ্রব। যাত্রী সেজে যাত্রীদেরই জিনিসপত্র চুরি করছে চোর। তাই একটু অসাবধান হলেই খোয়া যেতে পারে আপনার সর্বস্ব।

জানা গিয়েছে, ধর্মতলা এলাকায় যাত্রী সেজে ঘুরে বেড়াচ্ছে অজস্র চোর ছিনতাইবাজ। সুযোগ পেলেই তারা যাত্রীদের জিনিসপত্র নিয়ে উধাও হয়ে যাচ্ছে। যাত্রীরা একটু অসতর্ক হলেই ল্যাপটপ, মোবাইল, জামাকাপড় সহ নামী দামী জিনিসপত্র নিয়ে চম্পট দিচ্ছে ওই চোর ও ছিনতাইবাজরা। তাদের আর ধরা যাচ্ছে না। শুধু যাত্রীরাই নন, ছিনতাইবাজদের কবলে পড়ছেন বাসের কর্মীরাও। ইতিমধ্যেই একাধিক জনের বেশ কিছু দামী জিনিসপত্রও খোয়া গিয়েছে।

সূত্রের খবর, সম্প্রতি এমন বেশ কিছু ঘটনা ঘটেছে ধর্মতলা চত্বরে। এর মধ্যে একদিন আসানসোলগামী একটি বাসের সিটে ব্যাগ রেখে এক যাত্রী জল কেনার জন্য বাস থেকে নামেন। ফিরে এসে দেখেন তার ব্যাগটি উধাও। এই ঘটনায় সিসিটিভি ক্যামেরা চেক করলে ধরা পড়ে, এক যুবক যাত্রী সেজে ওই যাত্রীর ব্যাগ নিয়ে উধাও হয়েছেন। অন্যদিকে, আরেকদিন ধর্মতলায় দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের এক কর্মী বাসের টিকিট বিক্রি করার সময় জল খাওয়ার জন্য সামান্য মাথা ঘোরাতেই তার মোবাইল চুরি করে পালায় চোর। সিসিটিভি ক্যামেরাতেই সেই ঘটনা ধরা পড়ে। যদিও এখনও পর্যন্ত চোরকে ধরা সম্ভব হয়নি। ওই কর্মীর মোবাইলও উদ্ধার করা যায়নি।

এই পরিস্থিতিতে স্বাভাবিক ভাবেই আতঙ্কের কারণ হয়ে দাঁড়িয়েছে ধর্মতলা চত্বর। কারণ বিভিন্ন কাজে প্রতিদিন রাজ্যের বিভিন্ন জায়গা থেকে কলকাতা আসার জন্য ধর্মতলা দিয়েই আসতে হয় সাধারণ মানুষকে। কিন্তু সাম্প্রতিক এই চুরির ঘটনায় প্রত্যেকের মনে ভয় ঢুকেছে৷ ইতিমধ্যেই যাত্রীরা এরকম একাধিক চুরির অভিযোগ জমা করেছেন দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের কাছে। তবে কে বা কারা এই কাণ্ড ঘটাচ্ছেন, বা এর পিছনে কোনও সংগঠন রয়েছে কিনা, তা এখনও জানা যায়নি।