শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

চোখ রাঙাচ্ছে ‘ইয়াস’! চন্ডীপুরের মানুষের পাশে দাঁড়ালেন সোহম

০৫:৩১ পিএম, মে ২৫, ২০২১

চোখ রাঙাচ্ছে ‘ইয়াস’! চন্ডীপুরের মানুষের পাশে দাঁড়ালেন সোহম

বংনিউজ২৪x৭ বিনোদন ডেস্কঃ চোখ রাঙাচ্ছে শক্তিশালী ঘূর্ণিঝড় ‘ইয়াস’। ক্রমাগত শক্তি বাড়িয়ে ধেয়ে আসছে উপকূলের দিকে। আবহাওয়াবিদদের পূর্বাভাস অনুযায়ী, আগামীকাল অর্থাৎ বুধবার দুপুরে ওড়িশার বালেশ্বরের উপর শক্তিশালী ঘূর্ণিঝড় ‘ইয়াস’ আছড়ে পরতে চলেছে। তার সর্বোচ্চ গতিবেগ থাকতে পারে ১৮৫ কিমি প্রতি ঘণ্টা। আর এই ঘূর্ণিঝড়ের মোকাবিলায় আগে থেকেই প্রস্তুতি শুরু করেছে প্রশাসন। ‘ইয়াস’ এর সবথেকে বেশি প্রভাব পড়তে চলেছে পূর্ব মেদিনীপুরে। আর তাই ‘ইয়াস’ এর মোকাবিলায় নিজের বিধানসভা এলাকা অর্থাৎ পূর্ব মেদিনীপুরের চন্ডীপুর কেন্দ্রে মানুষের সাহায্যে এগিয়ে এলেন টলিউডের অন্যতম অভিনেতা তথা তৃণমূল বিধায়ক সোহম চক্রবর্তী।

প্রসঙ্গত এবারের নির্বাচনে পূর্ব মেদিনীপুরের চন্ডীপুর কেন্দ্র থেকে তৃণমূল প্রার্থী হিসেবে জয়ী হন তিনি। আর তাই এবার বিধায়ক হিসেবে নিজের দায়িত্ব থেকে পিছপা হননি অভিনেতা সোহম। ‘ইয়াস’ এর তাণ্ডবলীলা শুরু হওয়ার আগে থেকে অভিনেতা এলাকা পরিদর্শন থেকে শুরু করে গ্রামবাসীদের সুরক্ষিত স্থানে সরিয়ে নিয়ে যাওয়ার ব্যবস্থা করেন।

উল্লেখ্য দীঘা ও বালাসোরের মাঝে ঘূর্ণিঝড় ‘ইয়াস’ এর ল্যান্ডফল হওয়ার কারণে ঝড়ের তান্ডব চলতে পারে পূর্ব মেদিনীপুরে, এমনটাই আশঙ্কা করেছেন আবহাওয়াবিদরা। আর তাই নিজের বিধানসভা এলাকা অর্থাৎ চন্ডীপুরে ঝড় মোকাবিলায় জোরকদমে অভিযান চালাচ্ছেন অভিনেতা সোহম। ইতিমধ্যেই সেখানে দুটি কন্ট্রোল রুম খোলা হয়েছে বলে জানা গেছে। এছাড়া গ্রামবাসীদের নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হচ্ছে। এই কঠিন দুর্যোগে মানুষের পাশে রয়েছেন অভিনেতা তথা বিধায়ক সোহম।