কয়েকদিনের মধ্যেই হাঁটবেন সৌমিত্র চট্টোপাধ্যায়, আশ্বাস চিকিৎসকদের

ভালো আছেন প্রবীণ অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। ক্রমশ উন্নতি হচ্ছে তাঁর স্বাস্থ্যের, সোমবার একথা জানিয়েছে মেডিকেল বোর্ড। টিমের চিকিৎসকেরা তাঁকে কয়েকদিনের মধ্যেই হাঁটানোর কথাও ভাবছেন বলে খবর। চিকিৎসকদের নেতৃত্ব থাকা ডা: অরিন্দম কর বলেছেন, “আমরা যুক্তিযুক্ত নিশ্চিত যে তিনি এই মারাত্মক রোগ থেকে মুক্তি পাবেন এবং আগামী চার থেকে পাঁচ দিনের মধ্যে তিনি আরও উন্নত অবস্থানে থাকবেন।” আগের দিন ভাইরাসটির জন্য ইতিবাচক পরীক্ষা করার পরে সৌমিত্র চট্টোপাধ্যায় ৬ অক্টোবর হাসপাতালে ভর্তি হয়েছিল। অভিনেতা গত সপ্তাহে করোনার রেজাল্ট নেগেটিভ এসেছে।

প্রবীণ অভিনেতার ফিজিওথেরাপি সেশনের কথা বলতে গিয়ে ডাক্তার বলেছিলেন, “আমরা তাঁর ফিজিও থেরাপি আরও তীব্র করে তুলেছি যাতে তার দ্রুত উন্নতি হয়। আমরা তাকে বুক এবং অঙ্গও দিয়েছি। সম্ভবত, দু’দিনের মধ্যেই আমরা তাকে হাঁটানো শুরু করাব।” তিনি আরও জানিয়েছিলেন যে অভিনেতা এখন বিছানায় বসতে সক্ষম হয়েছেন। তিনি আরও যোগ করেছেন, “আমরা তাকে স্টেরয়েডের উচ্চ মাত্রা দিয়েছি এবং কোনও জটিলতা হয়নি। আশা করি, এর প্রভাব আগামী দিনগুলিতে স্পষ্ট হবে। তিনি আজও প্রতিক্রিয়া জানিয়েছেন। সংস্কৃতিতে কোনও বৃদ্ধি হয়নি। ভাল কথাটি হল আমরা তাকে বিছানায় বসিয়ে দিয়েছি। ”

85 বছর বয়সী এই অভিনেতাকেও হাসপাতালে মিউজিক থেরাপি দেওয়া হয়েছিল। চিকিত্সক আরও যোগ করেছেন যে দলটি মস্তিষ্কের মনস্তাত্ত্বিক উদ্দীপনার জন্য সহায়তার জন্য সৌমিত্র চ্যাটার্জীকেও বই পড়বে। “তাঁর সংগীত থেরাপি চলমান রয়েছে এবং আমরা তাকে আরও ভাল বোধ করার জন্য তাঁর কাছে বই পড়ার পরিকল্পনা করছি এটি মস্তিষ্কের মনস্তাত্ত্বিক উদ্দীপনায় সহায়তা করতে পারে,” ডাক্তার বলেছিলেন।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.