বুধবার, ০৮ মে, ২০২৪

রেড ভলেন্টিয়ারদের পাশে সৌরভ! অশোক ভট্টাচার্যের ডাকে সাড়া দিয়ে দান করলেন জোড়া অক্সিজেন কনসেনট্রেটর

০১:২৯ পিএম, জুন ১৯, ২০২১

রেড ভলেন্টিয়ারদের পাশে সৌরভ! অশোক ভট্টাচার্যের ডাকে সাড়া দিয়ে দান করলেন জোড়া অক্সিজেন কনসেনট্রেটর

করোনা পরিস্থিতিতে রাজ্যের মানুষের পাশে দাঁড়াতে এগিয়ে আসছেন বহু সাধারণ মানুষ থেকে শুরু করে রাজ্যের একাধিক নামী সেলেবরা। অক্সিজেন খোঁজ দেওয়া থেকে শুরু করে, হাসপাতালের বেডের ব্যবস্থা করা; অথবা কোভিড আক্রান্তদের মুখে খাবার তুলে দেওয়া, নিজেদের সাধ্যমতো কাজে এগিয়ে আসতে দেখা যাচ্ছে বিনোদন জগতের তারকাদের। এবার সেই অসহায় মানুষগুলির দিকে ফের সাহায্যের হাত বাড়িয়ে দিলেন প্রাক্তন ক্রিকেটার তথা বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি। বাম নেতা অশোক ভট্টাচার্যের অনুরোধে শিলিগুড়ি ২৪ নং ওয়ার্ডের রেড ভলেন্টিয়ারদের অক্সিজেন কনসেনট্রেটর দান করলেন সৌরভ।

শুক্রবারই সৌরভের কাছ থেকে অক্সিজেন কনসেনট্রেটর গ্রহণ করলেন শিলিগুড়ি পৌরসভার অন্তর্গত ২৪নং ওয়ার্ডের রেড ভলেন্টিয়ারদের দুই সদস্য তিলক গুণ ও সুপ্রতিম সেন। শিলিগুড়ি থেকে এই দুই সদস্য কলকাতায় এসে সৌরভের সঙ্গে দেখা করেন। এরপর বেহালায় প্রাক্তন ভারত অধিনায়কের অফিস থেকে জোড়া অক্সিজেন কনসেনট্রেটর সংগ্রহ করে শিলিগুড়ি নিয়ে যান। জানা গিয়েছে, বাম নেতা অশোক ভট্টাচার্যের ডাকে সাড়া দিয়েই সৌরভের এই উদ্যোগ।

[caption id="attachment_19315" align="alignnone" width="1280"]রেড ভলেন্টিয়ারদের পাশে সৌরভ! অশোক ভট্টাচার্যের ডাকে সাড়া দিয়ে দান করলেন জোড়া অক্সিজেন কনসেনট্রেটর রেড ভলেন্টিয়ারদের পাশে সৌরভ! অশোক ভট্টাচার্যের ডাকে সাড়া দিয়ে দান করলেন জোড়া অক্সিজেন কনসেনট্রেটর[/caption]

বলাই বাহুল্য, রাজনীতিতে যোগদান না করলেও সৌরভের সঙ্গে অশোক ভট্টাচার্যের ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে। দুই পরিবারের মধ্যেও দীর্ঘদিন ধরে রয়েছে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক। তাই বাম নেতার অনুরোধে না করতে পারেননি সৌরভ। তাঁর আবেদনেই সাহায্যের হাত বাড়িয়ে শিলিগুড়ির রেড ভলান্টিয়ারদের পাশে দাঁড়ালেন বিসিসিআই প্রেসিডেন্ট। সম্প্রতি রেড ভলেন্টিয়ারদের সৌরভের সাহায্য করার খবরটি ছবি সহ সোশ্যাল মিডিয়াতেও পোস্ট করেছেন অশোক ভট্টাচার্য।

উল্লেখ্য, অতিমারী পরিস্থিতিতে ইতিমধ্যেই রাজ্যের পাশে দাঁড়িয়েছিলেন সৌরভ গাঙ্গুলি। ইতিমধ্যেই রাজ্যের বিভিন্ন হাসপাতালে ৪৯টি অক্সিজেন কনসেনট্রেটর পৌঁছে দিয়ে সাহায্যের হাত বাড়িয়েছেন তিনি। একাধিক টলিশিল্পীদের মিলিত প্রচেষ্টায় গড়ে তোলা কোভিড সেফ হোমেও একটি অক্সিজেন কনসেনট্রেটর দান করেছিলেন। এবার ফের একবার অক্সিজেন কনসেনট্রেটর দান করে রেড ভলান্টিয়ারদের সাহায্য করলেন।

https://www.facebook.com/ashok.bhattacharya.77964/posts/323006626064393

প্রসঙ্গত, সম্প্রতি অভিনেতা দেবের সঙ্গে হাত মিলিয়ে রাজ্যের করোনা মোকাবিলায় এক নতুন পদক্ষেপও নিয়েছেন বিসিসিআই প্রেসিডেন্ট। প্রাক্তন ক্রিকেটার তথা বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি এবং অভিনেতা তথা তৃণমূল সাংসদ দেব, দুজনে মিলিত উদ্যোগে কোভিড আক্রান্ত পরিবারের মুখে বিনামূল্যে তুলে দিচ্ছেন খাবার৷ এছাড়াও গত রবিবার নিজের ফাউন্ডেশনের সঙ্গে অ্যাপোলো হাসপাতালের যৌথ উদ্যোগে টিকাকরণের ব্যবস্থাও করেছিলেন তিনি। এভাবেই রাজ্যের মানুষের পাশে বারবার দাঁড়াতে দেখা যাচ্ছে প্রাক্তন ভারত অধিনায়ককে।