বলিউডে আসছে ‘দাদা’র বায়োপিক! জানেন সৌরভের ভূমিকায় কোন বলিউড তারকা?

বলিউডে আসছে 'দাদা'র বায়োপিক! জানেন সৌরভের ভূমিকায় কোন বলিউড তারকা?
বলিউডে আসছে 'দাদা'র বায়োপিক! জানেন সৌরভের ভূমিকায় কোন বলিউড তারকা?

বেশ কিছু বছর ধরেই বলিউডে বায়োপিক বানানোর চল বেড়েছে। বিশেষত দেশের বিভিন্ন সময়ের বিখ্যাত কিছু ক্রিকেটারদের নিয়ে ইতিমধ্যেই বেশ কিছু বায়োপিক বানানো হয়ে গিয়েছে৷ তার মধ্যে মহেন্দ্র সিং ধোনির বায়োপিক সুপারহিট। রয়েছে আজাহারের বায়োপিক ও সচিনকে নিয়ে সিনেমা। আগামীতে বড়পর্দায় আসতে চলেছে ১৯৮৩ ভারতের বিশ্বকাপ জয় নিয়ে তৈরি সিনেমা ‘৮৩’ এবং মিতালি রাজ এবং ঝুলন গোস্বামীর বায়োপিক। এবার সিনেপ্রেমীদের জন্য আরেকটি সুখবর! বলিউড আসছে চলেছে ‘দাদা’র বায়োপিকও৷ অবশেষে হাজার জল্পনার পর নিজের বায়োপিক তৈরিতে রাজি হয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক তথা বর্তমান বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়।

জানা গিয়েছে, সৌরভের বায়োপিক তৈরির নেপথ্যে রয়েছে বলিউডের অন্যতম জনপ্রিয় প্রযোজনা সংস্থা ‘ভায়াকম’। ছবির সম্ভাব্য বাজেট প্রায় ২০০ থেকে ২৫০ কোটি টাকা। সূত্রের খবর, ছবির স্ক্রিপ্ট লেখার কাজ শুরু হয়ে গিয়েছে। প্রযোজনা সংস্থার তরফ থেকে সৌরভের সঙ্গে একাধিকবার মিটিংও হয়েছে। জানা গিয়েছে, মহারাজের ছেলেবেলা থেকে বিসিসিআই প্রেসিডেন্ট হওয়া পর্যন্ত পুরো ক্রিকেটীয় জীবনই সিনেমায় তুলে ধরা হবে। ইতিমধ্যেই বায়োপিকের কাজ অনেকটাই এগিয়ে গিয়েছে।

বলিউডে আসছে 'দাদা'র বায়োপিক! জানেন সৌরভের ভূমিকায় কোন বলিউড তারকা?
বলিউডে আসছে ‘দাদা’র বায়োপিক! জানেন সৌরভের ভূমিকায় কোন বলিউড তারকা?

কিন্তু এখন লাখ টাকার প্রশ্ন, বায়োপিকে ‘দাদা’র ভূমিকায় অভিনয় করবেন কোন অভিনেতা? বলিপাড়ায় গুঞ্জন, এই সময়ের মস্ত এক তারকা অভিনেতা থাকছেন দাদা হিসেবে। সৌরভের নিজের পছন্দ বলিউড তারকা রণবীর কপূরকে। যদিও সেই তালিকায় এর আগে ঋত্বিক রোশনেরও নাম ছিল৷ তবে পর্দায় নিজের চরিত্রে রণবীরকেই নাকি দেখতে চান দাদা। যদিও এই বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। পরিচালক কে হবেন, তা-ও এখনও ঠিক হয়নি।

ভারতের অন্যতম সেরা অধিনায়কই শুধু নয়, বাঙালির কাছে দাদা মানেই এক অন্য আবেগ। একটা গোটা প্রজন্মের কাছে তিনি আইকন। আর ক্রিকেটের মাঠে মহারাজের লড়াইকে বড়পর্দায় ফুটিয়ে তোলা রীতিমতো চ্যালেঞ্জিং বিষয়। একচুল এদিক ওদিকে অনুরাগীরা ক্ষুণ্ণ হতে বাধ্য! তবে এর আগে ধোনির বায়োপিক বাণিজ্য সফল হয়েছিল৷ ধোনি-ভক্ত তথা ক্রিকেটপ্রেমী মানুষদের পছন্দের তালিকাতেও রয়েছে সেই ছবি। তাই আশা রাখা যায়, দাদার বায়োপিকও ‘সুপারহিট’ তকমাই পেতে চলেছে। তবে বড়পর্দায় ‘দাদা’র জার্নি দেখতে আরও বেশ কিছুদিন তো অপেক্ষা করতেই হবে।