শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

বিক্রি হয়ে গেল শোভনের বেহালা পর্ণশ্রীর বাড়ি! নয়া মালিক হলেন ‘বান্ধবী’ বৈশাখী

০৫:১৭ পিএম, সেপ্টেম্বর ২৬, ২০২১

বিক্রি হয়ে গেল শোভনের বেহালা পর্ণশ্রীর বাড়ি! নয়া মালিক হলেন ‘বান্ধবী’ বৈশাখী

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ শেষপর্যন্ত বিক্রি হয়ে গেল কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়ের বেহালার পর্ণশ্রীর বাড়ি। ১ কোটি টাকার বেশি অর্থে বাড়িটি বিক্রি হয়েছে বলে জানা গিয়েছে। কে কিনেছে জানেন? তিনি আর কেউ নন, শোভন চট্টোপাধ্যায়ের বান্ধবী প্রাক্তন অধ্যাপিকা বৈশাখী বন্দ্যোপাধ্যায়। শনিবারই শোভনের বাড়িটি বৈশাখীর নামে হস্তান্তরিত হয়েছে। এদিকে, বাড়ির মালিক হওয়ার পরই, শোভন চট্টোপাধ্যায়ের স্ত্রী রত্না চট্টোপাধ্যায়কে সসম্মানে বাড়ি ছেড়ে দেওয়ার পরামর্শ দিয়েছেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়। তিনি এও হুঁশিয়ারি দিয়েছেন যে, রত্না চট্টোপাধ্যায় বাড়ি না ছাড়লে, তাঁর বিরুদ্ধে আইনি পদক্ষেপ গ্রহণ করবেন তিনি।

উল্লেখ্য, এই মুহূর্তে কলকাতার প্রাক্তন মেয়র তথা প্রাক্তন তৃণমূল নেতা থাকেন গোলপার্কের ফ্ল্যাটে। তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদানের পরেই বেহালার বাড়ি ছেড়ে বেরিয়ে আসেন শোভন চট্টোপাধ্যায়। এই মুহূর্তে বেহালার বাড়িতে থাকেন শোভনের স্ত্রী রত্না চট্টোপাধ্যায় এবং তাঁদের সন্তানরা। পাশের বাড়িতেই থাকেন শোভনের পরিবারের বাকি সদস্যরা।

২০২১ সালের মে মাসে নারদ কাণ্ডে টাকা নেওয়ার অভিযোগে গ্রেফতার হন শোভন চট্টোপাধ্যায়। এছাড়াও স্ত্রী রত্না চট্টোপাধ্যায়ের সঙ্গে বিবাহবিচ্ছেদ সংক্রান্ত আইনি মামলায় জড়িয়েছেন শোভন চট্টোপাধ্যায়। সুত্রের খবর, তেমন কোনও রোজগার না থাকায় এবং আর্থিক সমস্যার কারণে মামলার আইনি খরচ চালাতে সমস্যায় পড়েছেন শোভনবাবু। তাঁর আইনি খরচ মেটাতে বৈশাখীদেবী তাঁকে আর্থিক সাহায্য করার প্রস্তাব দেন। আর্থিক সাহায্যের বিনিময়েই নিজের বেহালার বাড়িটি বৈশাখীদেবীর নামে লিখে দিয়েছেন কলকাতার প্রাক্তন মেয়র। সূত্রের খবর, বেহালার ওই বাড়িটির বিনিময়ে শোভনবাবুকে এক কোটি টাকারও বেশি অর্থ দিয়েছেন বৈশাখীদেবী।

বাড়ির মালিকানা পাওয়ার পর, বৈশাখীদেবী জানিয়েছেন, ‘আমি শোভনবাবুকে জানিয়েছিলাম আমার সবকিছুই তিনি ব্যবহার করতে পারেন। কিন্তু উনি বিনামুল্যে আমার সাহায্য নিতে চাননি। ওর যেহেতু এখন আয় বন্ধ, আইনি খরচ চালাতে সমস্যা হচ্ছিল, তাই আমার কাছে বেহালার বাড়িটি বিক্রি করে দিয়েছেন।’ বাড়ি বিক্রি হয়ে যাওয়ার পরেই রত্না চট্টোপাধ্যায়কে হুঁশিয়ারি দিয়েছেন বৈশাখী। তিনি জানিয়েছেন, রত্না চট্টোপাধ্যায়কে আগামী ১ সপ্তাহের মধ্যে আইনি নোটিশ পাঠাবেন বাড়ি খালি করে দেওয়ার জন্য। পাশাপাশি তিনি এও জানিয়েছেন, শোভন চট্টোপাধ্যায়ের পুত্র এবং কন্যা ওই বাড়িতে থাকতে পারলেও থাকতে পারবেন না রত্না চট্টোপাধ্যায়।

বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে রত্না চট্টোপাধ্যায় জানান, এই খবর শুনে, তিনি কেঁদে ফেলেন। তিনি চিন্তিত বাড়ি ছেড়ে দিতে হলে তিনি কোথায় যাবেন। তিনি আরও জানান যে, এই মুহূর্তে তাঁর থাকার অন্য কোন জায়গা নেই। এরপরেই তিনি বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে সরাসরি আক্রমণ করে বলেন, বহুদিন খবরে না থাকায় বৈশাখী বন্দ্যোপাধ্যায় এই ধরনের বক্তব্য রেখে খবর তৈরি চেষ্টা করছেন। শোভন চট্টোপাধ্যায়কে ভিখারি বলেও আক্রমণ করেন রত্না। তিনি আরও বলেন, কোনোরকম আইনি কাগজ না দেখে তিনি বাড়ি ছাড়বে না।

ফের তৈরি হল নতুন বিতর্ক। শোভন-রত্না-বৈশাখী বিতর্ক থেমেও যেন থামছে না। কিছুদিন শান্ত থাকার পর, ফের নতুন করে বিতর্ক মাথাচাড়া দিচ্ছে। আগামী সপ্তাহেই শোভন-রত্নার ডিভোর্স মামলার শুনানি। তার আগে নতুন করে এই সম্পত্তি হস্তান্তর বিতর্ক আইনি লড়াই পর্যন্ত গড়ায় কিনা সেটাই এখন দেখার।