বিশ্বখ্যাত পশ্চিম মেদিনীপুরের নয়ার পট শিল্পীদের দ্বারা প্রস্তুত হচ্ছে বিশেষ উপহার, প্রধানমন্ত্রীর জন্য

বিশ্বখ্যাত পশ্চিম মেদিনীপুরের নয়ার পট শিল্পীদের দ্বারা প্রস্তুত হচ্ছে বিশেষ উপহার, প্রধানমন্ত্রীর জন্য
বিশ্বখ্যাত পশ্চিম মেদিনীপুরের নয়ার পট শিল্পীদের দ্বারা প্রস্তুত হচ্ছে বিশেষ উপহার, প্রধানমন্ত্রীর জন্য / ছবি সৌজন্যে- Screenshot Facebook Live Vieo By Narendra Modi Official Facebook Page

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বিধানসভা নির্বাচনের দামামা বেজে গেছে। বঙ্গের ক্ষমতা দখলের লড়াইয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রথম নির্বাচনী পদক্ষেপ আজ। আসন্ন বিধানসভা নির্বাচনকে মাথায় রেখে, আজ থেকেই রাজ্যে শুরু হচ্ছে মোদীর প্রচার। মোদীর এই বঙ্গ সফরের কথা তিনি নিজেই বাংলায় টুইট করে জানিয়েছেন।

৭ ফেব্রুয়ারি অর্থাৎ আজ পূর্ব মেদিনীপুর জেলার হলদিয়াতে সরকারি কর্মসুচী এবং রাজনৈতিক কর্মসুচী পালন করতে হাজির হবেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্য রয়েছে বিশেষ উপহার। প্রধানমন্ত্রীকে উপহার হিসেবে দেওয়া হবে পশ্চিম মেদিনীপুর জেলার পিংলার নয়া গ্রামের পট শিল্পীদের হাতে আঁকা পাঞ্জাবি, শাল ও পটের ছবি।

উল্লেখ্য, নয়া গ্রামের এই পট শিল্পীদের বিশ্ব জোড়া খ্যাতি রয়েছে তাঁদের সৃষ্ট শিল্পের জন্য। এই বিশ্বখ্যাত পশ্চিম মেদিনীপুরের পট শিল্পীদের দ্বারা তৈরি পাঞ্জাবি ও শাল পরবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

জানা গিয়েছে যে, নয়ার শিল্পীরা বাঙালির প্রিয় খাবার মাছের ছবি এঁকে দেবেন পাঞ্জাবিতে। সালের মধ্যে ফুটিয়ে তোলা হবে আদিবাসী নৃত্য। আরও রয়েছে, এখানেই শেষ নয়। রাধা কৃষ্ণের একটি ছবি পটে এঁকে তুলে দেওয়া হবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাতে।

সূত্রের খবর, পিংলার অতি পরিচিত এবং নামকরা বাহাদুর চিত্রকরের কাছে দিন দুই আগেই এই অর্ডার দেওয়া হয়েছে ঘাটাল সাংগঠনিক জেলার পক্ষ থেকে। তাই হাতে সময় খুবই কম। এই মুহূর্তে জোরকদমে চলছে তারই প্রস্তুতি। এ প্রসঙ্গে বাহাদুর চিত্রকর জানিয়েছেন যে, নেতাজি জন্মজয়ন্তীতে তিনি ন্যাশান্যাল লাইব্রেরিতে নেতাজির ১২০ ফুটের একটি কাজ করেছিলেন। যা নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর স্বল্প সময়ের জন্য কথাও হয়েছিল।

তারপরেই প্রধানমন্ত্রীর মন কি বাত অনুষ্ঠানে এই নয়ার পটশিল্পীদের কথা উঠে এসেছিল নরেন্দ্র মোদির মুখে। তাই এই নয়া থেকেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্য এই শিল্প দিয়ে বিশেষ উপহারের ডালি সাজাচ্ছেন বাহাদুর চিত্রকর এবং তাঁর পরিবারের সদস্যরা। দেশের প্রধানমন্ত্রীর জন্য এই উপহার প্রস্তুত করতে পেরে, যারপরনাই খুশি বাহাদুর চিত্রকর এবং তাঁর পরিবারের সদস্যরা।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.