শনিবার, ২৮ জানুয়ারি, ২০২৩

চোট সারিয়ে কবে দলে ফিরবেন বুমরাহ? বড় মন্তব্য করে যা জানালেন রোহিত শর্মা

মৌসুমী মোদক

প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২৩, ০২:১৮ পিএম | আপডেট: জানুয়ারি ২৫, ২০২৩, ০২:২২ পিএম

চোট সারিয়ে কবে দলে ফিরবেন বুমরাহ? বড় মন্তব্য করে যা জানালেন রোহিত শর্মা
চোট সারিয়ে কবে দলে ফিরবেন বুমরাহ? বড় মন্তব্য করে যা জানালেন রোহিত শর্মা

পিঠের চোটের কারণে গত বছরের সেপ্টেম্বর থেকে আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে ভারতীয় দলের এক নম্বর পেসার জসপ্রীত বুমরাহ। গত বছর ইংল্যান্ড সফরে পিঠে চোট পেয়েছিলেন বুমরাহ। এশিয়া কাপে খেলতে পারেননি। টি-২০ বিশ্বকাপের আগে ঘরের মাঠে সিরিজে একটি ম্যাচ খেলে ফের চোট পেয়ে ছিটকে যান। এই বছরের শুরুতেও স্কোয়াড থেকে শেষ মুহূর্তে ছিটকে পড়তে হয়েছে।

জানুয়ারিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজে বুমরাহকে দলে রাখা হয়েছিল। কিন্তু শেষ মুহূর্তে চোটের জায়গায় নতুন করে অস্বস্তি বোধ করায় ছিটকে যান তিনি। চোট না সারায় নিউজিল্যান্ডের বিরুদ্ধেও তাঁকে দলে রাখা হয়নি। পাশাপাশি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে যে প্রথম দুই টেস্টের জন্য দল ঘোষণা করা হয়েছে, তাতেও নাম নেই বুমরাহ-র।

ফের কবে মাঠে ফিরবেন বুমরাহ? স্বভাবতই ভারতীয় ক্রিকেটের অন্দরমহলে এখন কেবল এই প্রশ্নই ঘুরে বেড়াচ্ছে। এবার তা নিয়েই বড় আপডেট দিলেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা। ঘরের মাঠে নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করার পরই সাংবাদিক সম্মেলনে বুমরাহকে নিয়ে বড় মন্তব্য করলেন ‍‍`হিটম্যান‍‍`।

মঙ্গলবার সাংবাদিক সম্মেলনে রোহিত বলেন, "বুমরাহ সম্পর্কে আমরা এখনও খুব বেশি নিশ্চিত নই। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দুই টেস্টে ওকে পাবো না৷ তা তো আগে থেকেই জানতাম। তবে আশা করছি যে, ও শেষ দু‍‍`টি টেস্ট খেলবে। আমরা ওকে নিয়ে কোনও ঝুঁকি নিতে চাই না। কারণ পিঠের চোট সব সময়েই গুরুতর। আগামী দিনে আমাদের অনেক খেলা বাকি।"

পাশাপাশি তিনি আরও বলেন, "আমরা এনসিএ-তে ফিজিও এবং ডাক্তারদের সঙ্গে সব সময়ে যোগাযোগ রাখছি। মেডিক্যাল টিম ওকে যতটা সময় লাগবে, ওকে ততটা সময় দেওয়া হবে। দেবে ততটা সময় দেবে। বুমরাহ নিজেও কী চায়, তার উপরও নির্ভর করছে।"

প্রসঙ্গত, এই মুহূর্তে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির নেটে বোলিং প্র‍্যাকটিস শুরু করেছেন বুমরাহ। তবে তাঁকে নিয়ে কোনও রকম ঝুঁকি নিতে নারাজ টিম ম্যানেজমেন্ট। ৯ ফেব্রুয়ারি শুরু হচ্ছে ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ। শেষ দু‍‍`টি টেস্ট মার্চের প্রথম দু‍‍` সপ্তাহে খেলা হবে। বুমরাহ ফিট হয়ে উঠবেন কী না, সেটাই প্রশ্ন।