মঙ্গলবার, ২৮ নভেম্বর, ২০২৩

লন্ডনের রাস্তায় দুই প্রবাদপ্রতিম, দুই বন্ধু! কী হল তারপর?

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুন ২৮, ২০২৩, ১০:০৪ পিএম | আপডেট: জুন ২৮, ২০২৩, ০৬:০৪ পিএম

লন্ডনের রাস্তায় দুই প্রবাদপ্রতিম, দুই বন্ধু! কী হল তারপর?
লন্ডনের রাস্তায় দুই প্রবাদপ্রতিম, দুই বন্ধু! কী হল তারপর?

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ তাঁদের খেলা নিয়ে কোনও কথা হবে না। তাঁদের শ্রেষ্ঠত্বের লড়াই ক্রিকেট ইতিহাসে জায়গা করে নিয়েছে। কে বিশ্বের সেরা ব্যাটার? সচিন তেন্ডুলকর না ব্রায়ান লারা? এই প্রশ্নে বিতর্ক বরাবরই যেকোনো ক্রিকেটীয় আড্ডায় আলাদা মাত্রা যোগ করত, ঝড় তুলত বলেও ভুল বলা হবে না।

সেই ‘গড অফ ক্রিকেট’ যদিও সবসময়ই ‘ক্রিকেটের রাজপুত্র’-র প্রশংসায় পঞ্চমুখ থেকেছেন। আবার অন্যদিকে, ত্রিনিদাদের লিভিং লেজেন্ডও একইভাবে সবসময়ই ‘লিটল মাস্টার’-এর প্রতি মুগ্ধ। তার সবথেকে বড় প্রমাণ, অবসরের পরেও তাঁদের মাঠের বাইরের বন্ধুত্বে কোনও চিড় ধরেনি।

এবার ক্রিকেটের এই দুই প্রবাদপ্রতিমকে লন্ডনের রাস্তায় হাঁটতে দেখা গেল। বুধবার অর্থাৎ ২৮ জুন, সোশ্যাল মিডিয়ায় ব্রায়ান লারার সঙ্গে একটি ছবি পোস্ট করেছেন সচিন। ক্যাপশনে লিখেছেন, ‘একজন দুরন্ত গলফারের সঙ্গে সময় কাটাচ্ছি।’ এই মুহূর্তে এই দুই ক্রিকেটীয় মহাতারকা ছুটির মেজাজে রয়েছেন। কয়েক দিন আগেই স্ত্রী অঞ্জলি ও কন্যা সারাকে নিয়ে মাসাইমারা-র জঙ্গলে ঘুরে এসেছেন সচিন। এবার তাঁকে লারা-র সঙ্গে দেখা গেল।

উল্লেখ্য, গত ২৪ এপ্রিল সচিন তাঁর ৫০ তম জন্মদিন পালন করেছিলেন। পাশাপাশি আবার সেদিনই সিডনিতে লারার করা ২৭৭ রানের ইনিংসের ৩০ বছর পূর্ণ হয়েছিল। সেটাই ছিল তাঁর টেস্ট ক্রিকেটের প্রথম শতরান। সেই কারণে এই বিশেষ দিনকে সেলিব্রেট করছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

প্রসঙ্গত, সিডনিতে এর আগে ডোনাল্ড ব্র্যাডম্যান, অ্যালান ডেভিডসন ও আর্থার মরিসের নামে গেট রয়েছে। সেই তালিকায় যুক্ত হয়েছেন সচিন ও লারা। সিডনিতে চারটি টেস্টে খেলেছেন লারা। তাঁর ঝুলিতে রয়েছে ৩৮৪ রান। সর্বাধিক রান ২৭৭। অন্যদিকে, পাঁচটি টেস্টে খেলে সিডনিতে ৭৮৫ রান করেছেন সচিন। তাঁর গড় ১৫৭। সর্বাধিক রান অপরাজিত ২৪১।