বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪

বড় খবর! SBI-এ এই অ্যাকাউন্ট থাকলেই সরাসরি ২ লক্ষ টাকা পাওয়ার সুযোগ গ্রাহকদের, কীভাবে? জেনে নিন

০১:৪৪ পিএম, নভেম্বর ৮, ২০২১

বড় খবর! SBI-এ এই অ্যাকাউন্ট থাকলেই সরাসরি ২ লক্ষ টাকা পাওয়ার সুযোগ গ্রাহকদের, কীভাবে? জেনে নিন

আপনার কি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় অ্যাকাউন্ট রয়েছে? তাহলে আপনার জন্য রয়েছে দারুণ এক সুযোগ। SBI-এর পক্ষ থেকে এবার সরাসরি ২ লক্ষ টাকা পাওয়ার সুযোগ পাবেন গ্রাহকরা। কিন্তু কীভাবে? জানা গিয়েছে, এই সুবিধা একমাত্র তাঁরাই পাবেন যাঁদের জনধন অ্যাকাউন্ট রয়েছে। স্টেট ব্যাঙ্কের জনধন অ্যাকাউন্টের গ্রাহকরা এবার থেকে রুপে কার্ডের (RuPay Card) মাধ্যমে ২ লক্ষ টাকা দুর্ঘটনার বিমা পাবেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ২০১৪ সালে জনধন অ্যাকাউন্টের প্রকল্পটি শুরু করেছিলেন। যে সমস্ত মানুষেরা আর্থিক ভাবে দুর্বল তাঁদের সেভিংস, ডিপোজিট অ্যাকাউন্ট, ক্রেডিট, বিমা, পেনশন সুনিশ্চিত করতেই এই উদ্যোগ নেওয়া হয়েছিল। জনধন অ্যাকাউন্টের গ্রাহকদের রুপে কার্ড দেওয়া হয়। সেই কার্ডের মাধ্যমে তাঁরা টাকা তুলতে পারেন। এবার সেই কার্ড থাকলেই দূর্ঘটনার বিমা স্বরূপ ২ লক্ষ টাকা পাবেন গ্রাহকরা।

[caption id="attachment_39012" align="alignnone" width="1280"]বড় খবর! SBI-এ এই অ্যাকাউন্ট থাকলেই সরাসরি ২ লক্ষ টাকা পাওয়ার সুযোগ গ্রাহকদের, কীভাবে? জেনে নিন / প্রতীকী ছবি বড় খবর! SBI-এ এই অ্যাকাউন্ট থাকলেই সরাসরি ২ লক্ষ টাকা পাওয়ার সুযোগ গ্রাহকদের, কীভাবে? জেনে নিন / প্রতীকী ছবি [/caption]

উল্লেখ্য, ২৮ অগাস্ট ২০১৮ আগে পর্যন্ত যাঁরা জনধন অ্যাকাউন্ট করেছিলেন তাঁরা এতদিন দুর্ঘটনার বিমা হিসাবে এক লক্ষ টাকার সুবিধা পেতেন। তবে ২৮ অগাস্ট ২০১৮-এর পরে যাঁরা জনধন অ্যাকাউন্ট করেছেন তাঁরা দুর্ঘটনার জন্য ২ লক্ষ টাকার বিশেষ সুবিধা পাবেন। স্টেট ব্যাঙ্কের পক্ষ থেকে জানানো হয়েছে দেশের বাইরে অর্থাৎ ভারতের বাইরে এই দুর্ঘটনা হলেও এই সুবিধা পাবেন গ্রাহকেরা। বিমার টাকা পাবেন বিমা ধারকের নমিনি ব্যক্তি।

এবার প্রশ্ন উঠছে কীভাবে এই অ্যাকাউন্ট খোলা যাবে? নতুন জনধন অ্যাকাউন্ট খুলতে গেলে নিকটবর্তী ব্যাঙ্কে গিয়ে আবেদনপত্র পূরণ করতে হবে। আনেদনপত্রে নিজের সম্বন্ধে সমস্ত তথ্য জমা দিয়ে এই অ্যাকাউন্ট খোলা যাবে। এই প্রকল্পের সুবিধা পেতে আপনার বেসিক সেভিংস অ্যাকাউন্টকেও জনধন অ্যাকাউন্টে রূপান্তর করা যাবে৷ এর জন্যও ব্যাঙ্কে গিয়ে প্রয়োজনীয় তথ্য দিয়ে আবেদন করলেই আপনার জনধন অ্যাকাউন্ট চালু হয়ে যাবে৷