দিলীপের পাশেই শুভেন্দুর পোস্টার, তোলপাড় গোটা উত্তর কলকাতায়

দিলীপের পাশেই শুভেন্দুর পোস্টার, তোলপাড় গোটা উত্তর কলকাতায়
দিলীপের পাশেই শুভেন্দুর পোস্টার, তোলপাড় গোটা উত্তর কলকাতায়

কলকাতাতে শুভেন্দু অধিকারীকে নিয়ে পড়ল পোস্টার। কে বা কারা এই পোস্টার ফেলেছে, তা নিয়ে রীতিমতো তোলপাড় রাজ্য রাজনীতি।

আজ শ্যামবাজার পাঁচ মাথার মোড়, বাগবাজার সহ উত্তর কলকাতার বিভিন্ন এলাকায় শুভেন্দু অধিকারীকে নিয়ে পোস্টার পড়তে দেখা যায়। তাৎপর্যপূর্ণভাবে যেখানে দিলীপ ঘোষের পোস্টার রয়েছে ঠিক তার পাশেই পোস্টার টাঙানো রয়েছে শুভেন্দু অধিকারীর। নিচে লেখা “আমরা দাদার অনুগামী”। কে বা কারা এই অনুগামী তা জানতে রীতিমতো কালঘাম ছুটে রাজ্য শাসকদলের।

কোন দলে যাচ্ছেন শুভেন্দু অধিকারী, তা নিয়ে রীতিমতো জল্পনা তুঙ্গে। তৃণমূলের সঙ্গে তার দূরত্ব বেড়েছে বেশ কিছুদিন ধরে, তা স্পষ্ট। এবার খোদ কলকাতার বুকে শুভেন্দু অধিকারীকে নিয়ে পোস্টার পড়ায় আরো চিন্তা বাড়ছে শাসকদলের। পোস্টারে লেখা “বিনম্রতায় হও অবনত, প্রতিবাদে ঠিক তত উদ্ধত। মধুলোভী করে ক্ষমতা মিছিল, তুমি ছুঁড়ে দাও মৌচাকে ঢিল।। দেহরক্ষীর ঘেরাটোপে ওরা, আজ শুধু গদি আগলায়। তুমিই আবার সূর্য জ্বেলে সকাল আনবে বাংলায়।।”

যদিও এই প্রসঙ্গে পুরমন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, এই সব বিজেপি করছে। দিলীপ ঘোষকে দেখে সাধারণ মানুষ ভোট দেবেন না তা স্পষ্ট হয়ে গেছে। তাই আমাদের দল থেকে নেতা ভাঙিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করা হচ্ছে। যদিও বিজেপি নেতাদের কথায়, বাংলায় এই মুহূর্তে বিজেপির বহু নেতা জনপ্রিয়তার নিরিখে তৃণমূল নেতাদের ছাপিয়ে গেছে। শুভেন্দু অধিকারী নিঃসন্দেহে একজন ভাল নেতা। তবে এই পোস্টারের ফেলার সঙ্গে তাদের কোন যোগ নেই।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.