সৌমিত্র’র বিজেপির হোয়াটসঅ্যাপ গ্রুপ ছাড়া নিয়ে, মুখ খুললেন সুজাতা

সৌমিত্র’র বিজেপির হোয়াটসঅ্যাপ গ্রুপ ছাড়া নিয়ে, মুখ খুললেন সুজাতা
সৌমিত্র’র বিজেপির হোয়াটসঅ্যাপ গ্রুপ ছাড়া নিয়ে, মুখ খুললেন সুজাতা

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বাংলায় একুশের বিধানসভা নির্বাচনের ফল ঘোষণা হওয়ার পর থেকেই ‘দলত্যাগী’দের তৃণমূলে ফেরার হিড়িক পড়ে গেছে। এই আবহে এবার জল্পনা বাড়ালেন বিজেপির সাংসদ সৌমিত্র খাঁ। সূত্রের খবর, বিজেপির হোয়াটসঅ্যাপ গ্রুপ ছড়ালেন বিজেপির এই সাংসদ। এরপর কি তাহলে দলও ছাড়বেন তিনি? সেই জল্পনাই এখন তুঙ্গে।

আর বিজেপির সাংসদ সৌমিত্র খাঁ-এর এই হোয়াটসঅ্যাপ গ্রুপ ছাড়ার পরই প্রশ্ন উঠতে শুরু করে, তাহলে কি পুরনো সম্পর্ক জোড়া লাগতে চলেছে? আসলে রাজনৈতিকভাবে দল বদলের পর, সৌমিত্র এবং সুজাতার পথ আলাদা হয়ে গিয়েছিল। সেকথা উভয়েই স্বীকার করেছিলেন। সেক্ষেত্রে বিজেপির সঙ্গে সৌমিত্রর সম্পর্ক ছিন্ন হলে, সৌমিত্র-সুজাতার ভাঙা সংসারও কি জোড়া লাগবে?

এই জল্পনা যখন তুঙ্গে, তখন মুখ খুলেছেন স্বয়ং সুজাতা মণ্ডল। এদিন তিনি বলেন, সৌমিত্র খাঁয়ের শুভ বুদ্ধির উদয় হোক। তিনি বলেন, তৃণমূলই তাঁর নিজের ঘর। তাই সেই ঘরে ফিরে আসুক তিনি।

এদিন সুজাতা মণ্ডল আরও জানান যে, বিজেপির যুব মোর্চার সভাপতি আগামীদিনে যদি বিজেপির সঙ্গ ত্যাগ করেন, তবে তাঁর শুভ বুদ্ধির উদয় হবে। তার কারণ বিজেপিতে কোনও ভালো এবং ভদ্র মানুষ থাকতে পারেন না। তিনি এও দাবি করেছেন যে, ‘বিজেপি এ রাজ্যে ৭৭ টি বিধায়ক পেয়েছে। আগামী ৭৭ দিনে সেই বিধায়কদের কতজন বিজেপিতে থাকেন দেখুন।’

এর পাশাপাশি তৃণমূল নেত্রী সুজাতা এও দাবি করেছেন যে, সৌমিত্র খাঁকে চাপ দিয়ে তাঁর থেকে আলাদা করেছে বিজেপি নেতৃত্ব৷ সংসার জোড়া লাগা নিয়ে এদিন সরাসরি সুজাতা মণ্ডল কিছু না বললেও, আকারে ইঙ্গিতে বুঝিয়ে দিয়েছেন, তৃণমূলে ফিরুক সৌমিত্র খাঁ, সেটাই চান তিনি। এতে তাঁদের সম্পর্কের যে দুরত্বের সৃষ্টি হয়েছিল, তাও কমবে বলেই তাঁর আশা।

তিনি বলেন, ‘বিজেপি একটা গোয়ালের মতো। আমার ঘর ভেঙেছে। আমার কান্নার জবাবে ২ মে মানুষ ওদের গালে থাপ্পড় মেরে দিয়েছে।’ এদিন বিজেপির রাজ্য সভাপতির বিরুদ্ধেও ক্ষোভ উগরে দেন সুজাতা। তিনি বলেন, মানুষ দিলীপ ঘোষকে চাইছেন না। তাই হয়ত দল ত্যাগের সিদ্ধান্ত। পাশাপাশি এদিন জোর গলায় সুজাতা বলেন, ‘আমি সৌমিত্রকে মরে গেলেও ডিভোর্স দেব না। আমারা আইনত স্বামী-স্ত্রী আছি, থাকব।’

প্রসঙ্গত উল্লেখ্য, বিগত বেশ কয়েকদিন ধরেই সৌমিত্র খাঁকে নিয়ে বিজেপির অন্দরে জল্পনা চড়ছিল৷ তিনি বিজেপি ত্যাগ করবেন, এমন গুঞ্জনও শোনা যাচ্ছিল৷ আজ বিষ্ণুপুরে বিজেপির সাংগঠনিক বৈঠক ছিল। সেই বৈঠকের সূচি হোয়াটসঅ্যাপ গ্রুপে দেওয়ার পরই সংশ্লিষ্ট গ্রুপ ছেড়ে বেরিয়ে যান সৌমিত্র খাঁ।

এরপর দল ছাড়ার জল্পনা আরও চরম মাত্রা পায়৷ যদিও এই প্রসঙ্গে সাফাই দিতে গিয়ে, সব জল্পনায় জল ঢালেন বিষ্ণুপুরের সাংসদ নিজেই। তিনি জানিয়েছেন যে, এর সঙ্গে বিজেপি ছাড়ার কোনও সম্পর্ক নেই। তিনি এও বলেছেন যে, তিনি দলের একজন দায়িত্বশীল নেতা। বিষ্ণুপুর লোকসভা কেন্দ্র শান্তিতে রয়েছে। দল বদলের প্রসঙ্গে তিনি জানিয়েছেন যে, অনেকেই ‘যাব যাব করছেন। তাঁরা দলে এসেছিলেন। ভোটে হেরেছেন। আবার তৃণমূলে যাবেন বলছেন। এতে দলের কোনও ক্ষতি হবে না।’