বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪

আবারও অনাস্থা প্রস্তাব! এবার বিদ্যাসাগর সমবায় ব্যাঙ্কের চেয়ারম্যান পদ থেকে অপসারিত শুভেন্দু

০৮:২৩ পিএম, সেপ্টেম্বর ১৬, ২০২১

আবারও অনাস্থা প্রস্তাব! এবার বিদ্যাসাগর সমবায় ব্যাঙ্কের চেয়ারম্যান পদ থেকে অপসারিত শুভেন্দু

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আবারও অনাস্থা প্রস্তাব শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে। এবার মেদিনীপুরের বিদ্যাসাগর কেন্দ্রীয় সমবায় ব্যাঙ্কের চেয়ারম্যান পদ থেকে সরানো হল বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারীকে। বর্তমানে ভাইস চেয়ারম্যান সন্দীপ কুমার ঘোষ এই দায়িত্ব সামলাবেন বলেই জানা গিয়েছে।

একুশের বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল থেকে বিজেপিতে যোগ দিয়েছেন। মন্ত্রিত্ব-সহ সমস্ত সরকারি পদ ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন শুভেন্দু অধিকারী। মেদিনীপুরের বিদ্যাসাগর কেন্দ্রীয় সমবায় ব্যাঙ্কের চেয়ারম্যান ছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। চলতি মাসের ৬ তারিখ শুভেন্দুর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনেন বোর্ডের ৬ সদস্য। এখন প্রশ্ন উঠছে কেন এই অনাস্থা প্রস্তাব? কারণ হিসেবে অভিযোগে বলা হচ্ছে, দীর্ঘ এক বছর ব্যাঙ্কে আসছেন না নন্দীগ্রামের বিধায়ক। ফলে ব্যাঙ্ক পরিচালনার ক্ষেত্রে সমস্যা হচ্ছে।

এদিন ব্যাঙ্কের দফতরে বৈঠক হয়। সেই বৈঠকেই সর্বসম্মতিক্রমে পাস হয়ে গেল অনাস্থা প্রস্তাব। চেয়ারম্যান পদ থেকে শুভেন্দু অধিকারীকে সরানোর পক্ষে মত সম্মতি জানিয়েছেন, ১৪ জন বোর্ড সদস্যই। এদিকে, শুভেন্দু অধিকারীকে এই বৈঠকে ডাকা হলেও, এদিন তিনি বৈঠকে উপস্থিত হননি বলেই জানা গিয়েছে।

উল্লেখ্য, এর আগে যেদিন দিল্লিতে গিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর অমিত শাহের দেখা করেছিলেন, সেদিনও সেদিন শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনা হয়েছিল পূর্ব মেদিনীপুরের কাঁথি সমবায় ব্যাঙ্কে। ওই ব্যাঙ্কেরও চেয়ারম্যান ছিলেন তিনি। ২৪ অগাস্ট ভোটাভুটিতে অনাস্থা প্রস্তাব পাস হয়।