মমতা বন্দ্যোপাধ্যায়ের আদলে দশভূজা! নাম না করে টুইটে কটাক্ষ শুভেন্দুর

মমতা বন্দ্যোপাধ্যায়ের আদলে দশভূজা! নাম না করে টুইটে কটাক্ষ শুভেন্দুর
মমতা বন্দ্যোপাধ্যায়ের আদলে দশভূজা! নাম না করে টুইটে কটাক্ষ শুভেন্দুর

নিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ এবার বাংলার মেয়ে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আদলেই তৈরি হচ্ছে দুর্গাপ্রতিমা। বাগুইআটির নজরুল পার্ক উন্নয়ন সমিতি এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আদলে ফাইবারের দেবী মূর্তি তৈরির উদ্যোগ নিয়েছে। সেই মতো কাজও শুরু হয়ে গেছে। জানা গিয়েছে, অনেকটাই কাজ শেষ হয়ে গিয়েছে। শুধু রং তুলির কাজ বাকি।

এদিকে, এই পুজোর উদ্যোক্তারা দাবি করেছিলেন যে, এর সঙ্গে রাজনীতির কোনও যোগ নেই। তাঁদের মূল উদ্দেশ্য মুখ্যমন্ত্রী যেভাবে মানুষের জন্য উন্নয়নের একাধিক কর্মসূচি নিয়েছেন, তাকেই তুলে ধরা। জানা গিয়েছে, এই প্রতিমাকে একেবারে সাদা শাড়ি এবং হাওয়াই চটিতে দেখা যাবে। আবার এইই মূর্তির পাশেই অন্য একটি মূর্তি রেখে, শাস্ত্রীয় পদ্ধতিতে পুজো দেওয়ার পরিকল্পনা নেওয়া হয়েছে।

এদিকে পুজো উদ্যোক্তারা যাই বলুন না কেন, এবার এ নিয়ে মুখ খুললেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তীব্র সমালোচনা শুরু করেছে বিজেপি নেতৃত্ব। এভাবে মমতার আদলে দশভূজার মূর্তি তৈরি নিয়ে তীব্র নিন্দা করেছেন বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য। তিনি টুইটে লেখেন যে, ‘ওঁর হাতে নিরীহ বাঙালিদের রক্ত লেগে আছে।’ তিনি কটাক্ষ করে আরও বলেন যে, ‘এটি দেবী দুর্গার অপমান। এটা মমতা বন্দ্যোপাধ্যায়কে বন্ধ করতে হবে। তিনি বাংলার হিন্দুদের অনুভূতিতে আঘাত করেছেন।’

অন্যদিকে, অমিত মালব্যর এই টুইটকে রিটুইট করে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সরাসরি মমতা বন্দ্যোপাধ্যায়কে বিঁধেছেন তীক্ষ্ণ ভাষায়। তিনি মুখ্যমন্ত্রীর নাম না করে টুইটে লেখেন যে, ‘আপনার অহংকার এমন জায়গায় গিয়েছে যে বিবেকও তার জবাবদিহি করতে পারবে না।’ তিনি লিখেছেন, ‘যখন কেউ আপনাকে সন্তুষ্ট করার জন্য ভগবানের স্তরে উন্নীত করার চেষ্টা করে এবং আপনার নিরবতা এটাই জানিয়ে দেয় যে এতে আপনার সম্মতি রয়েছে।’ এরপরই নাম না করে মমতার অহংকারের প্রসঙ্গ টেনে আনেন তিনি।