ফের বিতর্ক তৈরি তথাগত রায়ের! বিজেপির ইস্তাহার বানাতেন বুদ্ধদেব গুহ! দাবি এই নেতার

ফের বিতর্ক তৈরি তথাগত রায়ের! বিজেপির ইস্তাহার বানাতেন বুদ্ধদেব গুহ! দাবি এই নেতার
ফের বিতর্ক তৈরি তথাগত রায়ের! বিজেপির ইস্তাহার বানাতেন বুদ্ধদেব গুহ! দাবি এই নেতার

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ প্রয়াত হয়েছেন বিশিষ্ট সাহিত্যিক বুদ্ধদেব গুহ। রবিবার রাত ১১ তা ২৫ মিনিট নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। এরপরই লেখকের ঘনিষ্ঠজন, ভক্তদের শ্রদ্ধা জানিয়ে অসংখ্য পোস্টে ভোরে গিয়েছে সোশ্যাল মিডিয়া। এরই মাঝে একটি পোস্টে বিতর্কেরও সৃষ্টি হয়েছে। টুইটটি করেছেন বিজেপির প্রবীণ নেতা তথাগত রায়। এটাই প্রথমবার নয়, এর আগেও একাধিকবার বিভিন্ন ইস্যুতে বিতর্কিত পোস্ট করেছেন তথাগত রায়।

এদিন টুইটারে তথাগত রায় দাবি করেন যে, তিনি এবং প্রবীণ ও বিশিষ্ট সাহিত্যিক প্রয়াত বুদ্ধদেব গুহ মিলে বিজেপির ইস্তাহার তৈরি করতেন। এবার জেনে নেওয়া যাক ঠিক কী লিখেছেন এই বিজেপি নেতা টুইটারে। তিনি লেখেন, ‘আমাদের প্রিয় লালাদা, বুদ্ধদেব গুহ প্রয়াত হলেন। সদাহাস্যময়, আড্ডাবাজ এই লোকটির সান্নিধ্য আর পাওয়া যাবে না। তাঁর সাহিত্যকীর্তির পাশাপাশি তাঁর ব্যক্তিত্বের স্বাদ আমরা যারা পেয়েছি কখনও ভুলতে পারব না। ওঁর আর একটা পরিচয়। উনি আর আমি মিলে একাধিকবার বিজেপির ম্যানিফেস্টো তৈরি করেছি।’

এর পাশাপাশি তিনি অন্য একটি টুইটে লেখেন, ‘ঋতুদি কিছুদিন আগে গেছেন। এবার লালাদা গেলেন। যেখানেই যান, সম্ভব হলে লেখায়, আড্ডায়, গানে সকলকে মাতিয়ে রাখুন। ওঁ শান্তি।’ এদিকে বিজেপি নেতার প্রথম পোস্ট প্রকাশ পাওয়ার সঙ্গে সঙ্গে তা ঘিরে মুহূর্তের মধ্যেই বিতর্ক শুরু হয়ে যায়। কিংবদন্তি সাহিত্যিকের মৃত্যুর পরে কেন তাঁকে নিয়ে এমন মন্তব্য করলেন তথাগত রায়? এমনই প্রশ্ন তোলেন নেটিজেনরা।

প্রসঙ্গত উল্লেখ্য, গত এপ্রিলে করোনায় আক্রান্ত হয়েছিলেন সাহিত্যিক বুদ্ধদেব গুহ। সেই সময় তাঁর মৃত্যুর খবরও রটে যায়। কিন্তু এই বিশিষ্ট সাহিত্যিক করোনার সঙ্গে লড়াই করে, ৩৩ দিনের মাথায় মারণ করোনাকে হারিয়ে সুস্থ হয়ে ঘরে ফেরেন। কিন্তু শেষরক্ষা হল না। করোনা পরবর্তী জটিলতাই প্রাণ কেড়ে নিল বাংলার এই অন্যতম লেখকের।