৩৭০ ধারা বিলোপ “ঐতিহাসিক” সিদ্ধান্ত, বললেন সেনাপ্রধান মনোজ মুকুন্দ নরবনে

Image Source: Google

বিশেষ প্রতিবেদনঃ জম্মু-কাশ্মীরে ৩৭০ ধারা তুলে দেওয়া নিয়ে সেনাপ্রধান মনোজ মুকুন্দ নরবনে মন্তব্য করলেন। আজ দিল্লিতে অনুষ্ঠিত ৭২তম সেনা দিবস উপলক্ষ্যে তিনি বলেন, “৩৭০ ধারা বিলোপের সিদ্ধান্ত ঐতিহাসিক পদক্ষেপ। এতে পশ্চিমেরপ্রতিবেশি দেশগুলির ছায়াযুদ্ধের খেলা ভেস্তে গিয়েছে। এই পদক্ষেপ জম্মু-কাশ্মীরকে ভারতের অখণ্ড অংশ করে তুলতে সাহায্য করবে।”

এর আগেও এই বিষয়ে মন্তব্য করেছিলেন সেনাপ্রধান। তাঁর মতে, ৩৭০ ধারা বিলোপের কারণেই কাশ্মীরে হিংসাত্মক ঘটনা অনেকটাই কমেছে এবং আইন-শৃংখলারও অনেক উন্নতি ঘটেছে। গত মাসেই বিপিন রাওয়াতের পর সেনাপ্রধানের পদে শপথ গ্রহন করেন মনোজ মুকুন্দ নরবনে। সুরক্ষার দায়িত্ব এখন তাঁর কাঁধেই।

সেনাপ্রধানের দায়িত্ব নিয়েই সন্ত্রাসবাদের প্রতি কড়া বার্তা দিয়েছিলেন তিনি। হুঁশিয়ারি দিয়ে বলেছিলেন, “কোনও পরিস্থিতিতেই সন্ত্রাসের সঙ্গে আপস করবে না ভারতীয় বাহিনী। যে বা যারা সন্ত্রাসে মদত জোগায়, তাদের প্রতিহত করার অনেক উপায় রয়েছে আমাদের হাতে। সময় মতো তা প্রয়োগ করতেও পিছপা হব না আমরা।” এছাড়াও পাকিস্তানকে উদ্দেশ্য করে বলেছিলেন, “সন্ত্রাসের উত্‍সস্থলে যে-কোনও সময় আঘাত হানার অধিকার ভারতের রয়েছে।”

আরও পড়ুনঃ  রাসায়নিক বিক্রিয়ায় ৩১ টি বাঁদর সহ ১৪ টি পায়রার মৃত্যু, চার্জশিটে নাম ইসরোর ইঞ্জিনিয়ারদের

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.