শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

নবম শ্রেণীর বেশিরভাগ পাঠানো নম্বরই ভুল! সংশোধিত নম্বর জমা দেওয়ার বাড়ালো পর্ষদ

১০:৫৭ পিএম, জুন ২৪, ২০২১

নবম শ্রেণীর বেশিরভাগ পাঠানো নম্বরই ভুল! সংশোধিত নম্বর জমা দেওয়ার বাড়ালো পর্ষদ

মাধ্যমিক পরীক্ষার মূল্যায়নের ক্ষেত্রে নবম শ্রেণির বার্ষিক পরীক্ষার নম্বর যোগ হবে বলে জানিয়েছেন মধ্যশিক্ষা পর্ষদ সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়। সেই মতই আজ ২৪ জুনের মধ্যে স্কুলগুলিকে নবম শ্রেণীর নম্বর পর্ষদের কাছে জমা দিতে বলা হয়েছিল। কিন্তু দিন শেষে দেখা গিয়েছে স্কুলের তরফ এ নবম শ্রেণীর বেশিরভাগ নম্বর ভুল জমা পড়েছে। সেই কারণে ফের একবার নম্বর জমা দেওয়ার মেয়াদ বাড়ানো হলো। আগামী 27 জুন সকাল ১১টা থেকে 28 জুন সকাল ১১টার মধ্যে সংশোধিত নম্বর ওয়েবসাইটে আপলোড করার নির্দেশ দেওয়া হয়েছে স্কুল গুলিকে।

চলতি বছরে যাদের মাধ্যমিক পরীক্ষা দেওয়ার কথা ছিল তাদের গতবছর নবম শ্রেণির বার্ষিক পরীক্ষা হয়নি। করণা আবহে তিনটি সামেটিভ পরীক্ষা হয়েছিল তাদের। ঠিক আছে মোট নম্বর ছিল ২০০। স্কুল গুলিকে বলা হয়েছিল এই তিনটে পরীক্ষার নম্বর কে যোগ করে দুই দিয়ে ভাগ করে গড় নম্বর পর্ষদের কাছে পাঠাতে। দেখা গিয়েছে বহু ক্ষেত্রেই নম্বর ভুল এসেছে। পর্ষদ নির্দেশ দিয়েছে নাম্বারে কোন রকম বিকৃত না করে অপরিবর্তিত নম্বর পাঠাতে হবে পর্ষদের কাছে।

এদিকে বেশ কিছু স্কুলের প্রধান শিক্ষক জানিয়েছেন, তাড়াহুড়োতে ভুল নম্বর পাঠানো হয়েছে পর্ষদের কাছে। এরপর অতিরিক্ত ২৪ ঘণ্টা সময় দিয়ে পর্ষদ জানিয়েছে যত দ্রুত সম্ভব সংশোধিত নম্বর পর্ষদের ওয়েবসাইট www.wbbsedata.com - এ পাঠাতে হবে।