শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

রাজ্যে ‘ইয়াস’ এর জেরে ২০ হাজার কোটির ক্ষয়ক্ষতি, রিপোর্ট তুলে দিয়েছেন প্রধানমন্ত্রীর হাতে! বললেন মুখ্যমন্ত্রী

০৬:৩২ পিএম, মে ২৮, ২০২১

রাজ্যে ‘ইয়াস’ এর জেরে ২০ হাজার কোটির ক্ষয়ক্ষতি, রিপোর্ট তুলে দিয়েছেন প্রধানমন্ত্রীর হাতে! বললেন মুখ্যমন্ত্রী

বংনিউজ২৪x৭ ডেস্কঃ ঘূর্ণিঝড় যশের তাণ্ডবে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে পশ্চিমবঙ্গ ও ওড়িশার বিভিন্ন জেলায়। আজ, শুক্রবার সেই সমস্ত ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে আসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। অন্যদিকে আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন। আকাশপথে গোটা এলাকা পরিদর্শন করবেন বলে আগেই জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। তবে আজ কলাইকুণ্ডায় প্রধানমন্ত্রীর প্রশাসনিক বৈঠক ছিল মুখ্যমন্ত্রীর। কিন্তু আজ প্রথমেই হিঙ্গলগঞ্জ পরিদর্শনে এসে মুখ্যমন্ত্রী জানান, প্রধানমন্ত্রীর রিভিউ বৈঠকে থাকবেন না তিনি। তবে তিনি জানান, প্রধানমন্ত্রীর সঙ্গে আলাদা করে দেখা করে রাজ্যের ক্ষয়ক্ষতি ও পরিস্থিতি সংক্রান্ত সংগৃহীত তথ্য তুলে দেবেন প্রধানমন্ত্রীর হাতে।

উল্লেখ্য এরপরই দিঘার সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, ঘূর্ণিঝড় ‘ইয়াস’ এর জেরে রাজ্যে ২০ হাজার কোটির ক্ষতি হয়েছে। আর এই ক্ষয়ক্ষতির রিপোর্ট প্রধানমন্ত্রীর হাতে তুলে দেন তিনি। প্রধানমন্ত্রী যা ভালো বুঝবেন করবেন এমনটাই জানান তিনি। এছাড়া প্রশাসনিক বৈঠকে না থাকার প্রসঙ্গে তিনি জানান, প্রধানমন্ত্রী মিট করতে চেয়েছিলেন বলেই তিনি গিয়েছিলেন। তবে রাজ্যের ক্ষয়ক্ষতির রিপোর্ট দেওয়ার পর দিঘায় যেতে হবে বলে প্রধানমন্ত্রীর পারমিশন নিয়ে বেরিয়ে আসেন তিনি।

প্রসঙ্গত ইয়াসের জেরে রাজ্যে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগণা। তাই রাজ্যের তরফে কেন্দ্রের কাঝে দিঘা ও সুন্দরবনের উন্নয়নের জন্য আলাদা করে আর্থিক প্যাকেজ চাওয়া হয়েছে বলে জানান মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, দিঘা ও সুন্দরবনের উন্নয়নে ১০ হাজার কোটির করে প্যাকেজ।