সুখবর! মধ্যবিত্তের সাধ্যের মধ্যে করোনা ভ্যাকসিন! কমতে পারে ডোজ প্রতি দাম

সুখবর! মধ্যবিত্তের সাধ্যের মধ্যে করোনা ভ্যাকসিন! কমতে পারে ডোজ প্রতি দাম
সুখবর! মধ্যবিত্তের সাধ্যের মধ্যে করোনা ভ্যাকসিন! কমতে পারে ডোজ প্রতি দাম / ফাইল ছবি (প্রতীকী ছবি)

বংনিউজ২৪x৭ ডেস্কঃ করোনার জেরে গোটা দেশ নাজেহাল হয়ে উঠেছিল। প্রায় কয়েকমাস মানুষ ঘরবন্দি হয়েছিল। বন্ধ ছিল অফিস-আদালত, ধর্মীয় স্থান, শিক্ষা প্রতিষ্ঠান সহ নানা ধরনের অনুষ্ঠান। এছাড়া বন্ধ ছিল ট্রেন, বাস, ট্রাম, মেট্রো ইত্যাদি চলাচলও। শুধুমাত্র জরুরি পরিষেবা খোলা ছিল। তারই সাথে ক্রমাগত বৃদ্ধি পেয়ে চলেছিল করোনা সংক্রমণ। আর এই সংক্রমণ রুখতে সরকার উল্লেখযোগ্য নানা ব্যাবস্থাও গ্রহণ করে।

তবে আনলক প্রক্রিয়া চালু হতেই ধীরে ধীরে পরিস্থিত স্বাভাবিক হয়। এছাড়া ভারত বেশ কম সময়ের মধ্যেই তৈরি করে করোনা ভ্যাকসিন। ভারতে করোনা ভ্যাকসিন দেওয়ার সাথে সাথে অন্যান্য দেশেও পাঠানো হয় ভ্যাকসিন। দেশে প্রথম পর্যায়ে করোনার প্রথম সারির যোদ্ধাদের টিকা দেওয়া হয়। এছাড়া বর্তমানে ৪৫ বছর থেকে ৬০ বছর বয়সীদের টিকাকরন শুরু হয়েছে। এছাড়া শারীরিক সমস্যা রয়েছে কমরবিডিটি থাকা ব্যক্তিদেরও এই পর্যায়ে টিকা দেওয়া শুরু হয়েছে। এছাড়া টিকা নিয়েছেন প্রধানমন্ত্রী, রাজ্যপাল থেকে শুরু করে নেতা-মন্ত্রীরা ও অভিনেতা-অভিনেত্রীরাও।

অন্যদিকে সরকারি ভাবে বিনামূল্যে করোনা টিকা পাওয়া গেলেও বেসরকারি হাসপাতালেও করোনা টিকা নিতে পারে মানুষজন। সেক্ষত্রে খুশির খবর দিল কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ। গতকাল একটি সাংবাদিক বৈঠকে তিনি জানান, ২৫০ টাকার বদলে এবার কোভিশিল্ডের প্রতি ডোজ এর দাম হতে পারে ২০০ টাকা। কারণ আগে কেন্দ্রীয় সরকার করোনা টিকার প্রতি ডোজ ক্রয় করত ২১০ টাকা করে। তবে এখন তা ক্রয় করবে ১৫০ টাকায়। সেই কারণেই করোনা টিকার দামে পরিবর্তন হতে পারে বলে জানান তিনি।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.