শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

খুলে গেল তারকেশ্বর মন্দিরের দরজা! কতক্ষণ খোলা থাকবে? কীভাবে পুজো দিতে পারবেন ভক্তরা? জেনে নিন

০৪:০৯ পিএম, জুন ৩, ২০২১

খুলে গেল তারকেশ্বর মন্দিরের দরজা! কতক্ষণ খোলা থাকবে? কীভাবে পুজো দিতে পারবেন ভক্তরা? জেনে নিন

ভক্ত সাধারণের জন্য সুখবর! আজ থেকে খুলে গেল হুগলির তারকেশ্বর মন্দিরের দরজা। ফলে ফের মন্দিরে গিয়ে পুজো দিয়ে নিজের মনোস্কামনা পূরণ করতে পারবেন ভক্তদল। তবে মেনে চলতে হবে করোনা সম্পর্কিত সরকারী সমস্ত বিধি নিষেধ। এছাড়াও পুজো দেওয়ার নিয়মেরও বদল ঘটেছে। সেসব মেনে তবেই বাবার আরাধনা করা যাবে বলে জানিয়েছে মন্দির কর্তৃপক্ষ।

ভক্তদের জন্য বৃহস্পতিবার সকাল ৭ টায় খুলে দেওয়া হলো তারকেশ্বর মন্দিরের দরজা। আপাতত প্রতিদিন সকাল ৭টা থেকে দুপুর ১২টা পর্যন্ত খোলা থাকছে মন্দিরের মূল দরজা। করোনা আবহে ভক্তরা মুখে মাস্ক পরে তবেই মন্দিরে প্রবেশ করতে পারবেন। তবে মন্দিরের গর্ভগৃহে প্রবেশ করা যাবে না। এছাড়াও মন্দিরের মধ্যে মানতে হবে সামাজিক দূরত্ববিধি।

[caption id="attachment_16981" align="alignnone" width="1280"]খুলে গেল তারকেশ্বর মন্দিরের দরজা! কতক্ষণ খোলা থাকবে? কীভাবে পুজো দিতে পারবেন ভক্তরা? জেনে নিন খুলে গেল তারকেশ্বর মন্দিরের দরজা! কতক্ষণ খোলা থাকবে? কীভাবে পুজো দিতে পারবেন ভক্তরা? জেনে নিন[/caption]

যেসময় মন্দির খোলা থাকবে সেই নির্দিষ্ট কয়েক ঘন্টার মধ্যেই পুজো দিতে পারবেন ভক্ত সাধারণের দল। যেহেতু গর্ভগৃহে প্রবেশ নিষেধ তাই চোঙার মাধ্যমে বাবার মাথায় জল ঢালতে হবে ভক্তদের। তবে সেখানেও মানতে হবে সমস্ত কোভিড বিধি। তারকেশ্বর মন্দির কর্তৃপক্ষের তরফে ইতিমধ্যেই মাইকিং করে আশেপাশের এলাকায় জানানো হয়েছে মন্দির খোলা সময় এবং পুজোর নিয়মের এই নতুন নির্দেশিকা।

[caption id="attachment_16982" align="alignnone" width="1363"]খুলে গেল তারকেশ্বর মন্দিরের দরজা! কতক্ষণ খোলা থাকবে? কীভাবে পুজো দিতে পারবেন ভক্তরা? জেনে নিন খুলে গেল তারকেশ্বর মন্দিরের দরজা! কতক্ষণ খোলা থাকবে? কীভাবে পুজো দিতে পারবেন ভক্তরা? জেনে নিন[/caption]

উল্লেখ্য, রাজ্য তথা তারকেশ্বর সংলগ্ন এলাকায় ক্রমবর্ধমান করোনার দাপটে গত ৮ই মে থেকে মন্দিরে ভক্তদের প্রবেশ সম্পূর্ণ বন্ধই করে দিয়েছিল মন্দির কর্তৃপক্ষ। তবে আপাতত করোনা প্রকোপ কিছুটা শিথিল। সংক্রমণের হারও কম। তাই ভক্ত সাধারণের জন্য ফের মন্দিরের দরজা খোলার সিদ্ধান্ত নেওয়া হল। সমস্ত সরকারি কোভিড বিধি মেনেই পুজো আরাধনা করা হবে মন্দিরে।