শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

করোনা আবহ মাঝেই ভক্তদের জন্য খুলে গেল কালীঘাট মন্দিরের দরজা! জারি থাকবে এই বিধিনিষেধ

০১:৩১ পিএম, জুন ২২, ২০২১

করোনা আবহ মাঝেই ভক্তদের জন্য খুলে গেল কালীঘাট মন্দিরের দরজা! জারি থাকবে এই বিধিনিষেধ

বংনিউজ২৪x৭ ডেস্কঃ দেশ সহ রাজ্য জুড়ে মানুষ করোনার জেরে নাজেহাল। করোনার দ্বিতীয় ঢেউ আরও মারাত্মক আকার ধারণ করেছিল। তবে বর্তমানে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক বলা চলে। হ্রাস পেয়েছে করোনা সংক্রমণের মাত্রা। বৃদ্ধি পেয়েছে সুস্থতার হারও। আর এরই মাঝে এবার করোনা বিধি নিষেধ মেনে আজ থেকেই কালীঘাট মন্দির খোলার সিদ্ধান্ত নিয়েছে মন্দির কর্তৃপক্ষ।

প্রসঙ্গত গত ১৬ মে থেকে ১৫ দিনের জন্য রাজ্যেজুড়ে কার্যত লকডাউন জারি করেছিল রাজ্য সরকার। তারই সাথে ধর্মীয় স্থানে জমায়েতেও নিষেধাজ্ঞা আরোপ করেছিল রাজ্য সরকার। সেই কারণেই প্রশাসনের নির্দেশ মতো অনির্দিষ্ট কালের জন্য বন্ধ ছিল কালীঘাট মন্দির। শুধুমাত্র সকালে নিত্য পুজোর ভোগ এবং বিকেলে আরতি জারি ছিল কালীঘাট মন্দিরে। তবে ভক্তদের জন্য পুরোপুরি ভাবে বন্ধ ছিল মন্দির।

তবে আবারও রাজ্য সরকারের বিধি নিষেধ জারির সময়সীমা বৃদ্ধি পেয়েছে। তবে করোনা সংক্রমণ হ্রাস পাওয়ার কারণে এবার করোনা বিধিনিষেধ মেনে কালীঘাট মন্দির খোলার সিদ্ধান্ত নিয়েছে মন্দির কর্তৃপক্ষ। কালীঘাট মন্দির কর্তৃপক্ষের তরফে জানা গেছে, প্রতিদিন মন্দির খোলার সময় সকাল ৬ টা – দুপুর ১২ টা। মাস্ক পড়া বাধ্যতামূলক এবং করোনা বিধি মেনেই আয়োজিত হচ্ছে পুজো।

অন্যদিকে মন্দিরের ভিতরে ডালা হাতেই ভক্তরা পুজো নিয়ে যেতে পারবেন। তবে ভক্তদের দূরত্ববিধি মেনে চলতে হবে পুজো দেওয়ার লাইনে। মন্দির খোলায় ভক্তদের সাথে সাথে খুশি মন্দির সংলগ্ন দোকানের ব্যবসায়ীরাও। মন্দির বন্ধ থাকায় তাদের রোজগারেও ভাটা দেখা দিয়েছিল। তাই এবার মন্দির খোলায় তারাও স্বস্তির নিঃশ্বাস নিচ্ছেন।