সোমবার, ০৬ মে, ২০২৪

ATM থেকে পেয়েছেন ছেঁড়া নোট? বদলানোর সহজ পদ্ধতি জানাল SBI

০৭:৫৭ পিএম, সেপ্টেম্বর ১৭, ২০২১

ATM থেকে পেয়েছেন ছেঁড়া নোট? বদলানোর সহজ পদ্ধতি জানাল SBI

বর্তমানে অনলাইন ট্রানজেকশন এর হার এতটাই বৃদ্ধি পেয়েছে যে গ্রাহকরা আর এটিএম এ যাওয়া পছন্দ করেন না। তাছাড়াও এটিএম এ মাঝে মধ্যেই গ্রাহকদের পড়তে হয় অসুবিধার মধ্যে। অনেক ক্ষেত্রে মেশিন থেকে বেরিয়ে আসে ছেড়া ফাটা নোট। আর সেই নোট চালাতে গিয়ে গ্রাহকদের হতে হয় নাজেহাল। তবে আর সমস্যা নেই এবার রাস্তা দেখাল দেশের অন্যতম বড় ব্যাংক স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া। ব্যাংকের তরফ থেকে জানান হয়েছে ছেড়া ফাটা নোটের সমস্যা থেকে মুক্তির উপায়।

ব্যাংকের তরফে জানান হয়েছে এই রূপ সমস্যায় পড়লে যে ব্যাংকের এটিএম থেকে টাকা তুলছেন সেই ব্যাংকে যান। সেখানে টাকা তোলার স্লিপ দেখান। অথবা যদি স্লিপ না থাকে সেক্ষেত্রে আপনার ফোনে টাকা তোলার যে মেসেজটি আসবে সেটি দেখান। ব্যাংকের উচিত সঙ্গে সঙ্গে টাকা পরিবর্তন করে দেওয়া। আর যদি স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার এটিএম হয় সেক্ষেত্রে ব্যাংক জানিয়েছে এই তথ্য গুলি দিলেই পরিবর্তন করে দেওয়া হবে ছেড়া নোট। তাছাড়াও এস বি আই জানিয়েছে কোনও এটিএম এ ছেড়া নোট ঢোকানো যায়না কারণ তার আগে নোটগুলি চেক করা হয়। তবে কিভাবে এই সমস্যা হয় সেটি ব্যাংকের জানা নেই।

[caption id="" align="aligncenter" width="1536"]ATM থেকে পেয়েছেন ছেঁড়া নোট? বদলানোর সহজ পদ্ধতি জানাল SBI ATM থেকে পেয়েছেন ছেঁড়া নোট? বদলানোর সহজ পদ্ধতি জানাল SBI[/caption]

পাশাপাশি একটি ওয়েব সাইট দেওয়া হয়েছে। এই https://crcf.sbi.co.in/ccf সাইটে অভিযোগ দায়ের করতে বলছে স্টেট ব্যাঙ্ক। এখানে অভিযোগ করার পর যদি ব্যাংক কর্তৃপক্ষ কোনও ব্যবস্থা না করে সেক্ষেত্রে কড়া পদক্ষেপ নেওয়া হবে। তাছাড়াও ১০ হাজার টাকার জরিমানা দিতে হবে ব্যাংক কর্তৃপক্ষকে। তবে এই ওয়েব সাইট শুধুমাত্র এই ব্যাংক গ্রাহকদের জন্য। গ্রাহকদের যে কোনও অসুবিধার জন্য বরাবর পাশে থেকেছে এস বি আই।