আমফানের ক্ষতিপূরণ নিয়ে কঠোর পদক্ষেপ গ্রহণ করল পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন

নিজস্ব প্রতিবেদনঃ পূর্ব মেদিনীপুরঃ শক্তিশালী আমফানের জেরে রাজ্যের বেশ কয়েকটি জেলা অধিক পরিমানে ক্ষতিগ্রস্ত হয়েছে। যা এখনও পুরোপুরি স্বাভাবিক হয়ে উঠেনি বললেই চলে। আমফানের জেরে যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের ক্ষতিপূরণ দিয়েছে সরকার। আর এবার আমফান ঝড়ের ক্ষতিপূরণ নিয়ে রাজনীতি ও দলবাজির অভিযোগ যাতে না ওঠে, সেজন্য কঠোর পদক্ষেপ নিল পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন। ঝড়ে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ির জন্য ক্ষতিপূরণের টাকা বিভিন্ন পুরসভায় পাঠানোর পরও তা ফিরিয়ে নেওয়া হল।

মহকুমা শাসকদের তদারকিতেই পুরসভা এলাকায় ওই টাকা বিলি হবে বলে জানা গিয়েছে। তাছাড়া ইতিমধ্যে তমলুক ব্লকে ক্ষতিপূরণের টাকা বিলির কাজ শুরু হয়ে যাওয়ার পরেও তা হঠাৎই বন্ধ করে দেওয়া হয়েছে। ফলে অ্যাকাউন্টে জমা পড়া টাকা যাতে উপভোক্তারা তুলতে না পারেন, সেজন্য ব্যাঙ্কগুলিকে চিঠি পাঠানো হয়েছে।

উল্লেখ্য চার সদস্যের কমিটির এনকয়ারি করার পর ওই টাকা বিলি হবে বলে প্রশাসনের পক্ষ থেকে পরিষ্কারভাবে জানানো হয়েছে। প্রসঙ্গত, রবিবার নন্দীগ্রামে পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারী ক্ষতিগ্রস্তদের আশ্বাস্ত করে বলেছিলেন, চার সদস্যের টিম তদন্ত করার পরই ক্ষতিপূরণ দেওয়া হবে।

আরও পড়ুনঃ  করোনা সংক্রমণ রুখতে আজ আইসির নেতৃত্বে সচেতনতার প্রচারে পথে নামলেন হরিশ্চন্দ্রপুর থানার পুলিশেরা

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.