শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

লক্ষ্য শান্তিপূর্ণ ভোট! উত্তরবঙ্গে দফায় দফায় বৈঠক নির্বাচন কমিশনের প্রতিনিধিদলের

০৩:২৬ পিএম, মার্চ ২৩, ২০২১

লক্ষ্য শান্তিপূর্ণ ভোট! উত্তরবঙ্গে দফায় দফায় বৈঠক নির্বাচন কমিশনের প্রতিনিধিদলের

নিজস্ব প্রতিবেদন, শিলিগুড়িঃ বাংলার নির্বাচন প্রক্রিয়া শান্তিপূর্ণভাবে করার উদ্দেশ্যে বৈঠকে বসলেন নির্বাচন কমিশনের প্রতিনিধিদল। মঙ্গলবার শিলিগুড়ি শহর লাগোয়া শুকনার একটি বেসরকারি হোটেলে বসে বৈঠক। সেখানে উপস্থিত ছিলেন উত্তরবঙ্গের পুলিশ এবং প্রশাসনের উচ্চপদস্থ আধিকারিকরা। কেন্দ্রীয় বাহিনী এবং পুলিশ প্রশাসনের নজরদারিতে শান্তিপূর্ণভাবে যাতে ভোটাররা ভোট দিতে আসতে পারেন, মূলত সেদিকে তাকিয়েই এই বৈঠক।

উত্তরবঙ্গের ভোট পর্ব শান্তিপূর্ণভাবে মেটাতে, আজ এবং আগামীকাল উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় বৈঠক করবেন প্রতিনিধিদল। নির্বাচন সংক্রান্ত বৈঠকের জন্য গত সোমবারই বাগডোগরা বিমানবন্দরে এসে পৌঁছেছিলেন রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব। সঙ্গে এসেছেন রাজ্য পুলিশের স্পেশাল অবজারভার বিবেক দুবে এবং রাজ্য পুলিশের এডিজি জগমোহন সহ মোট তেরো জন আধিকারিক। এই প্রসঙ্গে রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব জানিয়েছেন, "বাংলায় যাতে শান্তিপূর্ণভাবে নির্বাচন হয় সেই কারণেই পুলিশ প্রশাসনকে নিয়ে বৈঠকে বসা। নির্বাচন কমিশন সব দিকেই নজর রাখছে।"

[caption id="attachment_7303" align="aligncenter" width="1200"]লক্ষ্য শান্তিপূর্ণ ভোট! উত্তরবঙ্গে দফায় দফায় বৈঠক নির্বাচন কমিশনের প্রতিনিধিদলের লক্ষ্য শান্তিপূর্ণ ভোট! উত্তরবঙ্গে দফায় দফায় বৈঠক নির্বাচন কমিশনের প্রতিনিধিদলের[/caption]

বাংলার আসন্ন নির্বাচনের কথা মাথায় রেখে ইতিমধ্যেই আগাম ব্যবস্থা নিয়েছে নির্বাচন কমিশন। প্রস্তুত করা হয়েছে আধা সামরিক বাহিনী, সিসিটিভি ক্যামেরা এবং বিশেষ নজরদারির জন্য টিম। ভোটের সময় বাংলায় যাতে কোনও রকম অশান্তির ঘটনা না ঘটে, সেই উদ্দেশ্যেই কোনরকম নজরদারি বা বিশেষ ব্যবস্থার খামতি রাখতে রাজি নন নির্বাচন কমিশনের প্রতিনিধিদল।