বিক্ষিপ্ত অশান্তির মধ্যে দিয়েই শুরু একুশের শেষদফা

বিক্ষিপ্ত অশান্তির মধ্যে দিয়েই শুরু একুশের শেষদফা
বিক্ষিপ্ত অশান্তির মধ্যে দিয়েই শুরু একুশের শেষদফা

বিক্ষিপ্ত অশান্তিতে শুরু হয়েছে একুশের নির্বাচনের শেষ দফা। এদিন ৪ জেলার ৩৫ আসনের পাশাপাশি শীতল কুচির ১২৬ নম্বর বুথেও ভোট রয়েছে। মালদহ, মুর্শিদাবাদ, বীরভূমের বেশ কয়েকজন হেভিওয়েটের ভাগ্য পরীক্ষা আজ। নিরাপত্তায় মোতায়েন মোট ৭৫৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী।

এদিন সকালেই উত্তর কলকাতায় মহাজাতি সদনের সামনে বোমাবাজি হয়। স্বাভাবিক ভাবেই এলাকায় আতঙ্ক ছড়ায়। ঘটনাস্থলে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে। এদিকে আজ অষ্টম দফা নির্বাচন বেলেঘাটা বিধানসভা কেন্দ্রে সকাল থেকে পুলিশের তৎপরতা গোটা এলাকায় টহল দিচ্ছে বেলেঘাটা থানার পুলিশ। যারা জমায়েত করলে লাঠি উঁচিয়ে তাদের সরিয়ে দেওয়া হচ্ছে। একজন কে আটক করা হলো।

অন্যদিকে, কাশীপুর-বেলগাছিয়া কেন্দ্রের তৃণমূল প্রার্থী অতীন ঘোষকে বুথে বাধা দেওয়ার অভিযোগ ওঠে কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে। তবে ঝামেলা না করে এজেন্টকে ডেকে বুথের খবরাখবর নেন তিনি।একইসঙ্গে মানিকতলার ৫৬ নং বুথে বিজেপি এজেন্টকে হেনস্তা, পরিচয়পত্র ছিঁড়ে ফেলার অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। কমিশনে অভিযোগ দায়ের করা হয়েছে।

শুধু কলকাতায় নয়, জেলাতেও বিক্ষিপ্ত অশান্তি চোখে পড়ছে। বীরভূমের লাভপুরে হাতিয়া গ্রামে বিজেপি কর্মীদের বাড়িতে ভাঙচুর। বিজেপির অভিযোগ তৃণমূলের সর্মথকেরা লাভপুর থানার পুলিশ নিয়ে এসে ভাঙচুর করে। এদিকে এই সব ঘটনার পর আরও বাড়তি নজরদারি করা হচ্ছে অনুব্রত মণ্ডলকে নিয়ে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.